ঢাকা রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৫শে ভাদ্র ১৪৩১


ঢাকা মাওয়া মহাসড়কে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ১


১৪ জুলাই ২০২৪ ১১:৩০

সংগৃহিত

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মুন্সিগঞ্জের শ্রীনগরে নিয়ন্ত্রণ হারিয়ে দুটি পণ্য-বোঝাই ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছে, এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো অন্তত তিনজন।

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের ষোলঘর বাস স্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে মাওয়াগামী দুটি পণ্যবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটির পেছনে আরেকটি ধাক্কা দেয় এতে দুমড়ে মুচড়ে যায় ট্রাক দুটির সামনের অংশ। মূলত ওভার টেকিং ও দ্রুতগতির কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে এমন দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

পরে খবর পেয়ে শ্রীনগর ফায়ার সার্ভিসের সদস্যরা, দ্রুত ঘটনাস্থলে এসে ভিতরে আটকে থাকা এক ট্রাক হেলপারের মরদহ উদ্ধার করে। এছাড়া আহত অবস্থায় উদ্ধার করা হয় দুটি ট্রাকের দুজন চালক ও হেল্পার সহ আরো তিনজনকে। এ সময় কিছু সময়ের জন্য মহাসড়কে যানবাহন চলাচল ব্যাহত হলেও পরে হাইওয়ে পুলিশের সহযোগিতায় দুর্ঘটনা কবলিত ট্রাক দুটি ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

এ ঘটনায় নিহত ট্রাক হেল্পারের নাম পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ হোসেন জানায়, সকালে দুর্ঘটনা কবলিত ট্রাক দুটি একই লেনে মাওয়ার অভিমুখে যাচ্ছিলো। পথিমধ্যে তারা ষোলঘর এলাকায় পৌছালে বড় একটি ট্রাকের পিছনে ছোট ট্রাকটি ধাক্কাদেয়। এতে ধাক্কা দেওয়া ট্রাকের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়, এসময় ট্রাকটির সামনের বা পাশে বসা হেল্পার দুইট্রাকের মাঝে চাপা পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস নিহতের মরদেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।