ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


মিরপুরে কথিত সাংবাদিক আমির গ্রেপ্তার


১৩ আগস্ট ২০২১ ০১:২০

মিরপুরের শীর্ষ ভূমিদস্যু, চাঁদাবাজ, দখলবাজ ও কথিত সাংবাদিক আমিরুজ্জামান আমিরকে গ্রেপ্তার করেছে পল্লবী থানা পুলিশ। সাংবাদিক পরিচয় ব্যবহার করে চাঁদাবাজি, দখলবাজির অভিযোগ রয়েছে এ আমিরের বিরুদ্ধে।

পল্লবীর এক ভূক্তভোগী বাড়ির মালিক বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করলে বৃহস্পতিবার সকালে তাকে গ্রেপ্তার করেন পল্লবী থানার এস.আই সজীব খান। দুপুরে তাকে আদালতে পাঠায় পল্লবী থানা পুলিশ।

কথিত সাংবাদিক আমিরকে গ্রেপ্তার করায় স্বস্তির নিশ্বাস স্বস্তির নিশ্বাস ফেলছে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, শীর্ষ সন্ত্রাসীদের সাথে যোগসাজস করে বহু নিরীহ মানুষের জায়গা জবর দখল করেছেন আমিরুজ্জামান। পল্লবীবাসী এ ভূমিদস্যু আমিরের অত্যাচারে অস্থির হয়ে মানববন্ধন, পোষ্টার লাগিয়েও মুক্তি পায়নি পল্লবীবাসী। বরং, দিন দিন বেপরোয়া হয়ে উঠে এ ভূমিদস্যু । কন্ট্রাক্ট কিলার ও মিরপুরের শীর্ষ সন্ত্রাসী মামুনের রাইট হ্যান্ড হিসেবে ভূমিদস্যু আমির এসকল অপকর্ম করে বেড়াচ্ছিল। তার অপকর্মের কথা বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হলেও দীর্ঘদিন অধরাই থাকেন আমিরুজ্জামান আমির। তার বিরুদ্ধে জাল সনদে পত্রিকা ডিক্লারেশনের অভিযোগ রয়েছে।

তারা জানান, কেউ তার অপকর্মের প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় জড়ানোসহ জীবন নাশের হুমকী দিত এ ভূমিদসূ। মামলাবাজ আমির. শুধু মাত্র মামলা দিয়েই নয়, বরং ভূয়া সার্টিফিকেট দিয়ে পত্রিকার ডিক্লারেশান নিয়ে মানুষকে তথ্য প্রমাণ ছাড়া মিথ্যা সংবাদ প্রকাশের ভয় দেখাতো। কেউ তার কথা না শুনলে, তথ্য প্রমাণ ছাড়া যা খুশী তা লিখে দেয়।

আমিরের ভূয়া সার্টিফিকেট দিয়ে পত্রিকার ডিক্লারেশান নেওয়ার বিষয়ে তদন্ত করছে গোয়েন্দা সংস্থা ।

সূত্র বলছে, তদন্তে ইতিমধ্যে সত্যতা পাওয়া গেছে। এছাড়া যে সার্টিফিকেট দিয়ে আমিরুজ্জামান পত্রিকার ডিপক্লারেশন নিয়েছেন তা ইতিমধ্যে জাল ও সৃজিত বলে প্রমানিত হয়েছে।

ভূমিদস্যু আমির পল্লবীর অশিক্ষিত, বিভিন্ন অপরাধে যুক্ত ব্যক্তিদের তার পত্রিকার সাংবাদিকের কার্ড দিয়ে মিরপুরে একটি প্রেসক্লাব গঠন করেছে। যার সাথে যুক্ত প্রায় সকলে বিভিন্ন অপকর্মে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। তার মূলকাজ মানুষের বাড়ি-ঘর দখল করে মোটা অংকের চাঁদা দাবি করা।

পল্লবী থানার উপ-পরিদর্শক সজীব খান জানান, এক বাড়ির মালিকের করা মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠালে ১ দিনের রিমান্ড করেন চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।