ঢাকা রবিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২১, ৫ই আশ্বিন ১৪২৮


সোনারগাঁয়ে তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে এসে মাদক কারবারি ও জুয়ারির আত্মসমর্পণ


৩ আগস্ট ২০২১ ২৩:০৮

সোনারগাঁ উপজেলার তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এ.কে.এম.এস ইকবাল যোগদানের পরপরই মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

মাদক ও জুয়া সহ এ ধরনের অপরাধীদের রুখতে তিনি একাধীকবার সাঁড়াশি অভিযান পরিচালনা করেছেন।

মাদক কারবারি ও জুয়ারিদের আতংকের আরেক নাম এ.কে.এম.এস ইকবাল ওনি যোগদান করার পর থেকেই মাদক কারবারি ও জুয়ারিরা পালিয়ে বেড়াচ্ছেন আর কিছু জুয়ারি ও মাদক কারবারিরা শুধরানোর সুযোগ চাচ্ছেন।

০৩ আগস্ট মঙ্গলবার সকালে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের পাকুন্দা পূর্ব পাড়ার মৃত মোসলেমের ছেলে জাকির ও তালতলা টানপাড়া এলাকার মজিবুর পুলিশের সাঁড়াশি অভিযান কারণে দিশেহারা হয়ে তারা নিজেরাই নিজেদের ভুল বুঝতে পেরে তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে এসে ইনচার্জ এ.কে.এম.এস ইকবাল ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে আত্মসমর্পণ করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায় উপজেলার জামপুর ইউনিয়নের পাকুন্দা পূর্ব পাড়া গ্রামের মৃত মোসলেমের ছেলে জাকির হোসন দীর্ঘদিন যাবৎ ইউনিয়নের পাকুন্দা পূর্ব পাড়া নদীর তীরে পাঁচটি স্পটে জুয়ার আসর বসাতেন ও তালতলা টানপাড়া এলাকার মজিবুর দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত ছিলেন।

স্থানীয় সূত্রে আরো জানা যায় বিগত কয়েকমাস থেকে এলাকার উঠতি যুবক আলোচিত জুয়াড়িরা এখানে হুমড়ি খেয়ে পড়ছে দুর-দূরান্ত থেকে আসা জুয়াড়িরা এখানে লাখ লাখ টাকার হাত বদল করছেন।


আত্মসমর্পণ করতে আসা মৃত মোসলেমের ছেলে জাকির হোসেন জানান আমি সবজি বিক্রি করে স্ত্রী সন্তানদের নিয়ে ভালোই ছিলাম করোনা মহামারিতে লকডাউনে ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার পর বেকার হয়ে পড়ি সংসারের খরচ চালাতে খুব কষ্ট হতো তাই আমি লোভে অল্প সময়ে বেশি আয়ের আশায় এই পাপ কাজে জরিয়ে পরি আমি আমার ভুল বুঝতে পেরেছি তাই আমি নিজে তালতলা বাজার তদন্ত কেন্দ্রে এসে ইনচার্জ এ.কে.এম.এস ইকবাল স্যার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে বলি আমি জীবনে কখনো কোন দিন কোন প্রকার অপরাধে জড়িত থাকবো না এবং মাদক ও জুয়া খেলা রুখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবো।

আত্মসমর্পণ করতে আসা তালতলা টানপাড়া এলাকার মজিবুর জানায় আমি বিশ বছর যাবৎ মাদকের সাথে জড়িত ছিলাম আমি আমার ভুল বুঝতে পেরেছি তাই আমি নিজেই তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে এসে ইনচার্জ এ.কে.এম.এস ইকবাল স্যার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে কথা দিচ্ছি আমি জীবনে কখনো কোন দিন কোন প্রকার অপরাধে জড়িত থাকবো না এবং মাদক ও জুয়া খেলা রুখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবো।

এসময় তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এ.কে.এম.এস ইকবাল বলেন ইতিমধ্যে আমরা মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছি
মাদক ও জুয়া মুক্ত সুন্দর একটি উপজেলা গড়ে তুলতে টিম ওয়ার্ক করে পুলিশ দায়িত্ব পালন করছে অপরাধী যেই হোক কোন আপস নয় পুলিশের কোন সদস্যও যদি মাদক ও জুয়ার সঙ্গে জড়িত থাকে সে ক্ষেত্রে তাকেও ছাড় দেওয়া হবে না তিনি আগামীর সুন্দর সমাজ গঠনে মাদক ও জুয়ামুক্ত সোনারগাঁ উপজেলা গঠনে সকলকে আন্তরিক ভাবে সহযোগিতা চান

তিনি আরো বলেন মানুষ মাত্রই ভুল করে যেহেতু তারা তাদের ভুল একটু দেরি হলেও বুঝতে পেরেছে ও শুধরানোর সুযোগ চেয়েছে তাই গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে তাদের ক্ষমার সুলভ দৃষ্টিতে দেখে ভবিষ্যতে কোনও প্রকার অপরাধে জড়িত থাকবে না এই মর্মে তাদের আগামী দিনগুলোতে সুন্দর হোক এই এই প্রত্যাশাই করি।