ঢাকা শনিবার, ৮ই আগস্ট ২০২০, ২৫শে শ্রাবণ ১৪২৭


রাজশাহীতে জোর করে অন্যের জমিতে বাড়ি নির্মাণের চেষ্ঠা


১১ জুলাই ২০২০ ২০:০৬

আপডেট:
৮ আগস্ট ২০২০ ২৩:৪৬

ছবি সংগৃহীত

রাজশাহী জেলার মোহনপুর উপজেলার নওগাঁ গ্রামে জোর করে ক্ষমতার দাপট দেখিয়ে বাড়ি নির্মান করার চেষ্ঠা চালানো হয়েছে। শনিবার সকালে মৃত বয়েন উদ্দিনের ছেলে মেয়ের জমিতে জোর করে একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা দল বল নিয়ে রাজমিস্ত্রি ভাড়া করে ইট বালি সিমেন্ট দিয়ে বাড়ি নির্মাণ করতে শুরু করে। জমির মালিক মৃত বয়েন উদ্দিনের ছেলে আলহাজ্ব আহসান হাবিব ঘটনাস্থলে গিয়ে তাদের আম বাগানে নির্মান কাজ বন্ধ করতে বলে। কিন্তু গোলাম মোস্তফা জোর গলায় বলে এখানে ১ সেকেন্ড কাজ বন্ধ করবোনা। আমি এখানেই বাড়ি নির্মান করবো। সেখান থেকে আলহাজ্ব আহসান হাবিব মোহনপুর থানায় আইনের সহযোগিতা নিতে থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে মোহনপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ ও ওসি তদন্ত খালিদুর রহমান ঘটনা তদন্তের জন্যে পুলিশ ফোর্স পাঠায়।

ঘটনাস্থলে মোহনপুর থানার এসআই আমজাদ হোসেনের নেতৃত্বে পুলিশ ফোর্স গিয়ে দেখে গোলাম মোস্তফা তার দলবল নিয়ে জোর করে বাড়ি নির্মান কাজ করছে। পুলিশ তাদের কাজ সঙ্গে সঙ্গে বন্ধ করে দেই। গোলাম মোস্তফা, তার বড় ভাই মোজাম্মেল হক, মকসেদ আলী জোর করে ক্ষমতার দাপট দেখিয়ে বাড়ি নির্মান কাজ করতে চান। এসময় আসামীরা বলেন,পুলিশ কতবার আসবে তারা চলে গেলে আমরা আবার নির্মান কাজ শুরু করবো।

পুলিশ জানান, আমাদের নিষেধ অমান্য করে কেউ কাজ করলে আমরা পুলিশ বাদি হয়ে মামলা করে তাদের গ্রেপ্তার করে নিয়ে যাবো। বর্তমানে এখানে কোন নির্মান কাজ হবেনা বলেও হুসিয়ারি দেন পুলিশ।

এ বিষয়ে মোহনপুর থানার ওসি তদন্ত খালেদুল রহমান বলেন, আসামীরা যত ক্ষমতাবান হোক না কেন, আইন অমান্য করে অন্যের জমিতে বাড়ি নির্মান করার চেষ্ঠা করলে পুলিশ সবর্দা আইনুগত ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোস্তাক আহম্মেদ জানান, জোর করে অন্যের জমিতে বাড়ি নির্মান হচ্ছে এমন অভিযোগ থানায় হলে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠিয়ে তা বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তিতে কোন ঘটনা ঘটানোর চেষ্ঠা করলে আসামীদের বিরুদ্ধে আইনুগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।