ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সালমান শাহ আত্মহত্যা পেছনে দায়ী ৫টি কারণ


২৫ ফেব্রুয়ারি ২০২০ ০১:৩১

চিত্রনায়ক সালমান শাহের মৃত্যুর রহস্য উন্মোচন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে। পিবিআই বলছে, হত্যার শিকার হননি বরং সালমান শাহ আত্মহত্যা করেছেন।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে পিবিআইয়ের সদর দফতরে এ বিষয়ে সংবাদ সংম্মেলন করে সংস্থাটি। সেখানে অমর নায়ক সালমান শাহের মৃত্যুর পেছনে দায়ী ৫টি কারণ উল্লেখ করে পিবিআই।

তদন্ত প্রতিবেদন অনুসারে চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে নায়কের অতিরিক্ত ঘনিষ্ঠতা, স্ত্রী সামিরার সঙ্গে দাম্পত্য কলহ এবং মাত্রাধিক আবেগপ্রবণতার কারণে একাধিকবার আত্মহত্যা চেষ্টা করেছেন তিনি। এছাড়া মায়ের প্রতি অসীম ভালোবাসা জটিল সম্পর্কের বেড়াজালে পড়ে পুঞ্জীভূত অভিমান এবং সন্তান না হওয়ায় অপূর্ণ দাম্পত্য জীবনকেও সালমানের আত্মহত্যার ক্ষেত্রে দায়ী করা হয়েছে।

প্রায় ৬০০ পৃষ্ঠার প্রতিবেদন তুলে ধরে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেন, তদন্তে ঘটনার সময় উপস্থিত ও ঘটনায় সংশ্লিষ্ট ৪৪ সাক্ষীর জবানবন্দি ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় লিপিবদ্ধ করা হয়। ১০ জনের সাক্ষ্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় লিপিবদ্ধ করা হয়। ঘটনা সংশ্লিষ্ট আলামত জব্দ করা হয়। পর্যালোচনায় দেখা যাচ্ছে চিত্রনায়ক সালমান শাহ পারিবারিক কলহের কারণে আত্মহত্যা করেছেন। হত্যার অভিযোগের প্রমাণ মেলেনি।

জনপ্রিয়তার শিখরে থাকার সময় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর বাসা থেকে ঢালিউডের সুপারস্টার চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমনের লাশ উদ্ধার করা হয়। তিনি সালমান শাহ নামে সমধিক পরিচিত। এ ঘটনায় দায়ের করা মামলাটি পরে তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

নতুনসময়/আনু