ঢাকা সোমবার, ৯ই ডিসেম্বর ২০১৯, ২৬শে অগ্রহায়ণ ১৪২৬


জেনে নিন আজকের পেঁয়াজের বাজার দর


১৯ নভেম্বর ২০১৯ ১০:৩৯

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ১৫:১৭

পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে দেশজুড়ে অভিযান জোরদার করেছে সরকার। স্থানীয় প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর বাজারে দ্রুত কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। অভিযানে কয়েকটি স্থানে বেশ কয়েকজনকে গ্রেপ্তার এবং জরিমানার খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর কৃষিমার্কেটে পেঁয়াজের দাম গতকালের তুলনায় কেজিতে ২০ থেকে ৩০ টাকা কমে ২১০ থেকে কোন কোন দোকানে ১৯০ টাকাও দাম রাখতে দেখো গেছে।

অন্যদিকে স্থানীয় দোকানে পেঁয়াজের দাম বাজারের তুলনায় কেজিতে ১০ টাকা বেশি। শ্যামলী, আদাবর, মোহাম্মদপুরের স্থানীয় দোকান ঘুরে এমনটাই দাম চোখে পড়ে।

এক দোকানদার বলেন, গতাকলের তুলনায় আজকে দাম কমেছে। আশা করছি আস্তে আস্তে কমে যাবে পেঁয়াজের দাম। আজ ১৯০ থেকে ২০০টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। তবে কয়েক যায়গাতে বেশি দামও নেয়া হচ্ছে।

গতকাল সোমবার (১৮ নভেম্বর) পুরান ঢাকার শ্যামবাজারের আড়তে দেশি ভালোমানের পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকা, মিয়ানমারের পেঁয়াজ ১৫০ টাকা, মিয়ানমারের কিছুটা নিম্নমানের পেঁয়াজ ৮০ থেকে ১০০ টাকা, মিসর-তুরস্কের বড় আকারের পেঁয়াজ ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। চট্টগ্রামের খাতুনগঞ্জের আড়তেও পেঁয়াজের দাম কেজিতে ১০০ টাকা কমার খবর পাওয়া গেছে।

নতুনসময়/আইকে