ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


মোহাম্মদপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান


১৫ নভেম্বর ২০১৯ ০৫:৫০

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোড, টাউন হল এলাকা এবং শহীদ পার্ক মাঠে আজ বেলা ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের উচ্ছেদ পরিচালনা করা হয়েছে। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজীও উপস্থিত ছিলেন।

অভিযানকালে প্রায় দুই শতাধিক দোকান, ভ্যান, শেড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এছাড়া জাকির হোসেন রোড মাঠে অবৈধভাবে অনুষ্ঠিত একটি মেলা উচ্ছেদ করা হয়। মেলার দোকানগুলো অক্ষত অবস্থায় মাঠের সন্নিকটে ওয়াসার পাম্প এর কাছে সরিয়ে নেয়া হয়। তাছাড়া আরেকটি অবৈধ মেলার আয়োজক মোহাম্মদপুর ক্লাব মাঠ কর্তৃপক্ষের কাছ থেকে অবৈধ মেলা পরিচালনা করবেনা মর্মে মুচলেকা নেয়া হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত শহীদ পার্ক মাঠে একটি বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।

তাছাড়া আজ ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেনের নেতৃত্বে ফার্মগেট ফুটওভার ব্রিজ থেকে সকল হকার উচ্ছেদ করে জনগণের চলাচলের উপযোগী করা হয়। মূলত গত কয়েকদিনের কয়েকটি জাতীয় দৈনিকের রিপোর্টের ভিত্তিতে আজ মোহাম্মদপুর এবং ফার্মগেটে উচ্ছেদ অভিযান চালানো হয়।

নতুনসময়/আইকে