ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বাস থেকে ফেলে কলেজছাত্রকে হত্যার অভিযোগ


১৬ অক্টোবর ২০১৯ ০৭:১২

নতুন সময়

গাজীপুর টঙ্গী মিলগেট এলাকায় মঙ্গলবার সকালে বাস থেকে ফেলে এক কলেজছাত্রকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম হাবিব খান (২০)।এঘটনায় বিক্ষুব্ধ কলেজ শিক্ষার্থীরা বিকাল ৩টায় ঢাকা-ময়মনসিংহ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এতে মহাসড়কের উভয়পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ট্রাফিক ও টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী ও বাসের যাত্রী আবু নাসের পাভেল জানান, হাবিব সকাল সাড়ে ৮টার দিকে মিলগেটের বাসা থেকে বেরিয়ে কলেজে যাওয়ার জন্য মহাসড়কের গাজীপুর-ঢাকা রুটে চলাচলরত একটি ভিআইপি-২৭ বাসে উঠেন। সিট না পাওয়া ও বাস ভাড়া নিয়ে বাসের সহকারীর সঙ্গে কথা-কাটাকাটি হয় হাবিবের। এসময় নেমে যেতে চাইলে হাবিবকে ধাক্কা মেরে বাস থেকে ফেলে দেয় বাসের সহকারী। এতে তিনি শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন। পরে তাকে আহতাবস্থায় টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক ঢাকায় স্থানান্তর করেন। ঢাকায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় হাবিবের। এখবর তার সহপাঠীদের কাছে পৌঁছলে তারা বিকেল ৩টার দিকে মিলগেট এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে এবং মহাসড়কে চলাচলরত বেশকিছু ভিআইপি-২৭ ও বলাকা পরিবহনের গাড়ি আটক করে চালকদের কাছ থেকে চাবি নিয়ে নেয়। এতে মহাসড়কের উভয়পাশে তীব্র যানজট লেগে থাকে।

নিহত হাবিব খান নোয়াখালী জেলার সেনবাগের সেলিম খানের ছেলে। তিনি পরিবারের সাথে মিলগেট নামাবাজার এলাকার ভাড়া বাসায় বসবাস করে টঙ্গীর কলেজ গেইটস্থ সিটি কলেজে বিজ্ঞান প্রথমবর্ষে পড়ালেখা করতেন।

খবর পেয়ে ট্রাফিক পুলিশের (দক্ষিণ) সহকারী পুলিশ কমিশনার থোয়াই অংপ্রু মারমা, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) সাহাদাত হোসেন, টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক, ওসি (তদন্ত) দেলোয়ার হোসেন, পূর্ব থানার ওসি (অপারেশন) সুব্রত কুমার পোদ্দার ও ট্রাফিক সার্জেন্ট এরশাদসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এঘটনায় ঘাতক বাসটি আটক কিংবা বাসের চালক ও সহকারী কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার (ওসি) মো. এমদাদুল হক বলেন, এঘটনায় থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

নতুনসময়/এসএম