ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


‘নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো লক্ষণ দেখতে পাচ্ছি না’


৫ অক্টোবর ২০১৯ ১২:৫২

আপডেট:
৫ অক্টোবর ২০১৯ ১৪:৫৬

রংপুর সদর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শুরু হবার পরপরই বিএনপি প্রার্থী রিটা রহমান নগরীর রাধাবল্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ভোটারদের সঙ্গে কথা বলেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, শুক্রবার রাতে খলেয়াসহ বিভিন্ন ইউনিয়নে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ হানা দিয়েছে। পুলিশি হয়রানির ভয়ে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। এটা তো লেভেল প্লেয়িং হলো না। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো লক্ষণ দেখতে পাচ্ছি না।

এসময় তিনি নির্বাচনে অনিয়মের আশঙ্কা প্রকাশ করেন।

ভোটার উপস্থিতি নিয়ে হতাশা প্রকাশ করে বিএনপি প্রার্থী বলেন, নির্বাচন ও ইভিএম নিয়ে মানুষ আশাহত। তাই এই নির্বাচনে জনসম্পৃক্ততা নেই। পরিবেশ সুষ্ঠু না হওয়ায় মানুষ ভোট দিতে আসছে না। স্বাভাবিক পরিবেশ হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী থাকার জায়গা থাকতো।

এ সময় তার সঙ্গে ছিলেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ।

এদিকে জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী আসিফ শাহারিয়ার বলেছেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটার হওয়ায় এবং উপ-নির্বাচনের কারণে ভোটার উপস্থিতি কম। তবে আস্তে আস্তে ভোটার সংখ্যা বাড়বে।

তিনি জানান, পুরো নির্বাচনি এলাকায় বেশ কিছু প্রতিবাদী ভোট পড়বে যারা আমাকে ভোট দেবেন। জয়ের ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন তিনি।

নতুন সময়/এনকে