ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


ভোট সুষ্ঠু হচ্ছে: সাদ এরশাদ


৫ অক্টোবর ২০১৯ ১২:১৪

আপডেট:
৫ অক্টোবর ২০১৯ ১৪:৫৫

রংপুর সদর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। তবে রংপুর সদর আসনের ভোটার না হওয়ায় ভোট দিতে পারছেন না জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ। শনিবার সকাল সোয়া ১০টার দিকে নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

ভোটকেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ভোটার উপস্থিতি আপাতত কম মনে হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে।’

জয়ের ব্যাপারে তিনি আশা প্রকাশ করে বলেন, ‘ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফকরুজ্জামান জাহাঙ্গীরসহ দলের নেতারা তার সঙ্গে ছিলেন। সাদ এরশাদ প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নিউ সেনপাড়ার শিশু মঙ্গল ভোটকেন্দ্র পরিদর্শনের সময় তার বাবার স্মৃতিচারণ করেন।

শনিবার সকাল ৯টায় ১৭৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই নির্বাচন পুরাটা অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ।

১৭৫টি কেন্দ্রের ১ হাজার ২৩টি কক্ষে বিরতিহীনভাবে ভোট হবে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসারকে নিয়োজিত রয়েছেন। মোট ভোটর ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন।

সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের আসন হিসেবে পরিচিত রংপুর সদর এ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ৬ জনের ৪ জনই বহিরাগত। এই ৪ প্রার্থী আজ ভোট পর্যন্ত দিতে পারবেন না। এরা হলেন : জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ (লাঙ্গল), বিএনপির রিটা রহমান (ধানের শীষ), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও এনপিপির শফিউল আলম (আম)।

বাকি দুই প্রার্থী হচ্ছেন : হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি) ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (দেয়ালঘড়ি)। আজকের নির্বাচনে আসিফের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে রিটা রহমানের।আসনটি লাঙ্গলের হলেও প্রচারে এগিয়ে আছেন জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান এরশাদের ভাতিজা মোটরগাড়ির হোসেন মকবুল শাহরিয়ার আসিফ।

নতুন সময়/এনকে