ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রিফাত হত্যা: ৯ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


১৯ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৫০

ফাইল ছবি

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে ৬ আসামির জামিন আবেদন নামঞ্জুর ও ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার দুপুর ২টার দিকে শুনানি শেষে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী শুনানি শেষে এ নির্দেশ দেন। অভিযোগপত্র গ্রহণ করে এ মামলার পলাতক নয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক।


এর আগে বুধবার সকালে কারাগার থেকে ৭ আসামিকে আদালতে হাজির করা হয়। একই সময়ে পরিবারের সঙ্গে আদালতে হাজির হয় নিহত রিফাতের স্ত্রী মিন্নি ও আরিয়ান শ্রাবণ। আদালতে শুনানির সময় ৬ আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। তবে আবেদন নামঞ্জুর করেন বিচারক।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, শুনানি শেষে রিফাত হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। একই সঙ্গে মামলার পলাতক নয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মামলার চার্জ গঠনের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। ওই দিন সব আসামিকে আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়।


আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, রিফাত হত্যা মামলার শুনানির আগে মো. সাগর, আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বির জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

আদালত সূত্র জানায়, ১ সেপ্টেম্বর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ২৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির।

নতুনসময়/এস