ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


চুরি যাওয়া শিশু মিললো বাজারের ব্যাগে


১৬ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪২

আপডেট:
১৭ অক্টোবর ২০১৯ ১২:১২

নতুন সময়

পরিত‌্যক্ত একটি বাজারের ব্যাগে মিললো চুরি যাওয়া দেড় মাসের কন‌্যাশিশু মনিষা চক্রবর্তীকে। উদ্ধারের সময় শিশুটি সঙ্কটাপন্ন অবস্থায় ছিল। পরে তাকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দেড়টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজের বাউন্ডারির ভিতর পরিত্যক্ত একটি বাজারের ব্যাগ থেকে শিশুর কান্না শোনা যাচ্ছিল। সে সময় এক রিক্সাওয়ালা শিশুটিকে প্রথমে উদ্ধার করে। পরে স্থানীয় টহল পুলিশকে জানায়। এরপর টহল পুলিশ সাথে সাথে গিয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

জানা গেছে, শিশুটি নগরীর মেহেদীবাগ এলাকার বাসিন্দা শিক্ষক মানিক চক্রবর্তী ও হ্যাপী চক্রবর্তী দম্পতির। দুপুরে শিশুটিকে নিয়ে বাসায় একা ছিলেন হ্যাপী। সে সময় শিশুটিকে বাসায় রেখে বাসার নিচে ওষুধ কিনতে যান। বাসায় ফিরে তিনি শিশুটিকে দেখতে পাননি। এর প্রায় এক ঘণ্টা পর শিশুটিকে পরিত্যক্ত বাজারের ব্যাগ থেকে উদ্ধার করে পুলিশ।

চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বাজারের ব্যাগ থেকে উদ্ধার হওয়া শিশুটিকে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করে পুলিশ। কাজীর দেউড়িতে সার্কিট হাউজের সীমানা প্রাচীরের কাছে ছিল বাজারের ব‌্যাগটি। এক রিকশা চালক শিশুর কান্নার আওয়াজ পেয়ে টহল পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ডা. প্রণব কুমার চৌধুরী জানান, শিশুটি প্রায় আধঘণ্টার মতো বাজারের ব্যাগে বন্দি ছিল। উদ্ধারের প্রাক্কালে শিশুটির অবস্থা সঙ্কটাপন্ন ছিল। শিশুটিকে সুস্থ করে তোলার প্রয়োজনীয় সবকিছু করা হচ্ছে।

শিশুটিকে কারা চুরি করেছিল, কেনই বা বাজারের ব্যাগে ভরে ফেলে গেছে, সে ব্যাপারে অনুসন্ধান শুরু করেছে কোতোয়ালী থানা পুলিশ।