ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


পুলিশ আসাতেই পালালো বর


১১ সেপ্টেম্বর ২০১৮ ২০:৩৬

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০১

চলছে গান বাজনা। এসেছেন বরও। কিছুক্ষণ পর বিয়ের বাজনা বেজে উঠবে। এরমধ্যে বিয়ে বাড়িতে চলে এসেছে পুলিশ। আর পুলিশ দেখেই কাউকে কিছু না বলে দৌঁড় দিলেন বর। পিছু নিলেন পুলিশও। অবশেষে বর জয়ী হলো। পুলিশের নাগালের বাইরে দিয়ে পালিয়ে গেল। আর সেই সঙ্গে ভেঙ্গে গেল বিয়েও। শুক্রবার রাজশাহীর গোদাগাড়ির এমন একটি ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এলাকাবাসী জানান, শুক্রবার দুপুর ২ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর অনুপনগর ইউনিয়নের নতুনপাড়া গ্রামের রেজাউলের ছেলে ময়েজ আলীর সঙ্গে অস্টম শ্রেণির ছাত্রীর বিয়ের প্রস্ততি চলছিল। এলাকাবাসী গোদাগাড়ী থানায় ফোন দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

পরে ওসির নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ করিম শ্রেণির ছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ের আয়োজন দেখতে পান। বরপক্ষ পুলিশ আসার খবর পেয়ে বর পালিয়ে যাই। পুলিশ স্কুলছাত্রীর পরিবার ও বরপক্ষের লোকজনকে বুঝিয়ে এ বিয়ে বন্ধ করতে বলেন। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান। এতে দুই পক্ষের অভিভাবকেরা এই বাল্যবিবাহ বন্ধ করেন।

অষ্টম শ্রেণির ছাত্রী সাংবাদিকদের জানান, এ বিয়েতে তার কোন মত ছিল না। কিন্তু তার বাবা একজন কৃষক। পরিবারের চাপে বাধ্য হয়ে তিনি রাজি হয়েছিল। সে পড়াশোনা চালিয়ে যেতে চায়।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, বাল্যবিবাহের খবর পেয়ে ওই স্কুলছাত্রীর বাড়িতে পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে মেয়ে ও বরপক্ষের পরিবারের সবাইকে সতর্ক করে মুচলেকা নেওয়া হয়েছে। স্কুলছাত্রী যেহেতু পড়াশোনার ব্যাপারে খুব আগ্রহী, তাই তার পড়াশোনা যাতে বন্ধ না হয়, সেদিকেও খেয়াল রাখা হবে।