ঢাকা শুক্রবার, ২১শে সেপ্টেম্বর ২০১৮, ৬ই আশ্বিন ১৪২৫


এশিয়ার তৃতীয় সেরা আমরা: মাশরাফি


১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৫:০৭

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০১৮ ০০:৫১

মাশরাফি। ফাইল ফটো

ফের শুরু হচ্ছে এশিয়ার মহারণ। সংযুক্ত আরব আমিরাতের উত্তপ্ত গরমে ব্যাট-বলের শিখা উড়াবেন ক্রিকেটাররা। আর বিশ্বকাপের আগে এশিয়া কাপ সবথেকে বড় টুর্নামেন্ট যেখানে এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে নিজেদের ঝালিয়ে নেওয়ার বড় সুযোগ পাবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

এদিকে এশিয়া কাপে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স ঈর্ষণীয়। শেষ তিন আসরের দুটিতেই বাংলাদেশ খেলেছে ফাইনাল। তবে শিরোপার স্বাদ না পেলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল দাপুটে। অতীতের সুখস্মৃতি আত্মবিশ্বাস জোগাচ্ছে বাংলাদেশ দলের অধিনায়ককে।

এ প্রসঙ্গে টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা বলেন, এশিয়া কাপে সাম্প্রতিক সময়ে আমাদের দারুণ স্মৃতি রয়েছে। শেষ তিন ইভেন্টে আমরা দুবার ফাইনাল খেলেছি। পাশাপাশি র‌্যাঙ্কিং অনুযায়ী আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলার আগে এটা আমাদের অনুপ্রাণিত করছে এবং আত্মবিশ্বাস জোগাচ্ছে।

এশিয়া কাপে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ রয়েছে তিনে। বাংলাদেশের থেকে এগিয়ে পাকিস্তান ও ভারত। পিছিয়ে আছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও হংকং। সেরা তিনে থাকা দলটি ১৪তম এশিয়া কাপে কতদূর যায় সেটাই দেখার। আগামী শনিবার উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মাঠে নামছে টাইগারদের সাবেক গুরুর লঙ্কার বিপক্ষে। এশিয়া কাপ থেকে বিশ্বকাপের ভালো প্রস্তুতি হবে বলে বিশ্বাস করেন টাইগার এই দলপতি।

মাশরাফির ভাষ্য, আইসিসি ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টের জন্য বেশ উচ্ছ্বাস নিয়ে সবাই মুখিয়ে আছে। এশিয়া কাপ প্রস্তুতির ভালো মঞ্চ। এখান থেকে ভালো কিছু নিয়ে আশা করছি আগামী বছর মেগা ইভেন্টে অংশগ্রহণ করতে পারবো।

কেআই