ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


এশিয়াকাপে টাইগারদের ‘খেলাধুলার বাংলাদেশ’ গান (ভিডিও)


১২ সেপ্টেম্বর ২০১৮ ২২:১৭

আপডেট:
১২ সেপ্টেম্বর ২০১৮ ২২:২৭

আগামী ১৫ই সেপ্টেম্বর আরব আমিরাতে মাঠে গড়াবে এশিয়া কাপের ১৪তম আসর। আসরে এবার অংশ নেবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান ও হংকং। এদিকে এ আসরকে কেন্দ্র করে ইতোমধ্যে শেষ মুহূর্তের প্রস্তুতি গুছিয়ে নিচ্ছে দলগুলো।

এশিয়া কাপের শেষ তিন আসরের টাইগাদের পারফরম্যান্স ছিল চোখে পরার মতো। ঘরের মাঠে দুবারই বাংলাদেশ খেলেছিল ফাইনাল পর্যন্ত। শিরোপার স্বাদ মিলেনি এখনো। এবার কি পারবে টাইগার শিবির ? তা দেখার জন্য কোটি ক্রিকেট প্রেমী অপেক্ষার প্রহর গুনছে।

তারই ধারবাহিকতায় এই টুর্নামেন্টকে সামনে রেখে ‘খেলাধুলার বাংলাদেশ’ নামে নতুন এক গানের ভিডিও প্রকাশ হয়েছে। এই মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, উইকেটরক্ষক মুশফিকুর রহিম ও পেসার মুস্তাফিজুর রহমান। এই গানে কণ্ঠ দিয়েছেন সঙ্গীত শিল্পী বুশরা শাহরিয়ার।

শুধু ক্রিকেটাররাই নন, এই গানের ভিডিওতে অংশ নিয়েছেন স্বনামধন্য ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম, দাবার গ্রান্ড মাস্টার জিয়াউর রহমান, শুটিংয়ের আব্দুল্লাহ হেল বাকীসহ আরও অনেক তারকা খেলোয়াড়।

এই গানের বিষয়ে বুশরা নতুন সময়কে বলেন, এই গানটি অবশ্যই বাংলাদেশ ক্রিকেট টিমকে প্রেরণা যোগাবে। এবং তাঁরা তাঁদের সেরা খেলাটা আমাদের উপহার দিবে এটাই আশা করি। আর বাংলাদেশকে একদিন পৃথিবীর মানুষ খেলাধুলায় অসাধারণ পার্ফরম্যান্সের জন্য চিনবে। বাংলাদেশ ওয়ার্ল্ড কাপ জিতবে। আমি এই গানটির মধ্য দিয়ে একটি নতুন স্বপ্নের বীজ বপন করলাম।

এর আগেও বুশরার আরেকটি গানের ভিডিও প্রকাশ হয়েছিল ‘উৎসবের বাংলাদেশ’ নামে। সেখানে বাংলাদেশ দলের ওয়ানডে কাপ্তান মাশরাফি বিন মর্তুজাকে দেখা গিয়েছিল। এবার দ্বিতীয় বারের মতো কোনো গানের ভিডিওতে অংশ নিয়েছেন টাইগার এই কাপ্তান।

উৎসবের বাংলাদেশ এর গানের ভিডিওর সাফল্যের পর দীর্ঘ এক বছরের বিরতিতে নতুনরূপে আরেকটি গান নিয়ে এসেছেন সঙ্গীত শিল্পী বুশরা। এই গানের কথা ও সুর করেছেন বুশরা নিজেই। আর সঙ্গীতায়জন করেছেন ইমন চৌধুরী।

‘খেলাধুলার বাংলাদেশ’ গানটির পৃষ্ঠপোষকতা করেছে বেঙ্গল ডিজিটাল। ইতিমধ্যে গানের ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে। আর গানের ভিডিওটি সাড়া ফেলেছে ক্রীড়ামোদী দর্শকদের মাঝে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এসএ