ঢাকা বুধবার, ১৪ই নভেম্বর ২০১৮, ১লা অগ্রহায়ণ ১৪২৫


পাশ করলেন আশরাফুল


১২ সেপ্টেম্বর ২০১৮ ২০:২৭

আপডেট:
১৪ নভেম্বর ২০১৮ ০৭:২৩

প্রথমবারের মত আয়োজিত বিসিবির ফিটনেস পরীক্ষা চালু হয়েছে। জাতীয় ক্রিকেট লীগ এনসিএলকে সামনে রেখে ঘরোয়া ক্রিকেটে শুরু হয়েছে ফিটনেস পরীক্ষা। আর এই ফিটনেস টেস্টে দারুণ ফলাফল করেছে মোহাম্মদ আশরাফুল।

এবার এনসিএলে ঢাকা মেট্রোর হয়ে খেলবেন আশরাফুল। বুধবার বিফ টেস্টে ১২ স্কোরের মধ্যে ১১.৪ পয়েন্ট পেয়েছে সাবেক এই তারকা ব্যাটসম্যান। অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলেও তিনি নিজের ফিটনের ধরে রেখেছেন। এই টেস্টে সেই প্রমানই দিলেন তিনি।

ফিটনেস পরীক্ষাকে আশরাফুল খুব প্রশংসা করে বলেন, ফিটনেস পরীক্ষা বা ‘বিপ টেস্ট নিয়ে অবশ্যই এটা খুবই ভাল একটা উদ্যোগ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে প্রতিটা দলের প্লেয়ারদের ফিটনেস টেস্ট নেয়া হচ্ছে। আজ আমাদের ঢাকা মেট্রোর ছিল। এই প্রস্তুতিটা আসলে খুবই দরকার।’

যেকোনো টুর্নামেন্টের আগে নিজেদের ফিটনেস সম্পর্কে অবগত হওয়াটা অনেক বেশি জরুরী বলেই মনে করছেন অ্যাশ। এই পরীক্ষার মাধ্যমে সেটি সম্ভব হচ্ছে সকলের জন্য। সামনে আরও উন্নতি করার লক্ষ্যমাত্রার কথা উল্লেখ করে আশরাফুল আরো বলেন, ‘একটা টুর্নামেন্টের আগে যদি আমরা দল হিসেবে অনুশীলন করতে পারি, যার যার ফিটনেসের অবস্থা যদি আমরা জানি তাহলে ভাল হয়। আগে দেখা যেত আমরা দুই-তিনটা ম্যাচ খেলার পর ফিটনেস সম্পর্কে সচেতনতা আসত। এখন কিন্তু আমরা প্রায় সাবাই সচেতন। আজ ১১.৪ (১২ তে) এসেছে, বিপ টেস্টে যা খুবই ভাল। আশা করব যে সামনে আরও উন্নতি হবে।

উল্লেখ্য, দীর্ঘ ৫ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে গিয়েছে মোহাম্মদ আশরাফুলের। এবার জাতীয় দলে জায়গা পাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন টেস্টে সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান।

এমএ