ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


দ্বিতীয় টেস্টে জয়ের কাছাকাছি বাংলাদেশ


১৫ নভেম্বর ২০১৮ ১৭:৪৫

ছবি সংগৃহিত

জিম্বাবুয়ের চতুর্থ উইকেটটি তুলে নিয়েছে তাইজুল ।সিরিজে সমতা ফেরাতে বাংলাদেশের প্রয়োজন আর ৬ উইকেটের। সফরকারীদের সংগ্রহ এখন ৪ উইকেটে ১৫৪ রান ।ক্রিজে আছে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান টেইলর ৫০ রানে এবং মুর ৯ রানে।জিম্বাবুয়ের জয়ের জন্য এখনও ২৮৯ রানে প্রয়োজন।আর স্বাগতিকদেরে এই মহুর্তে টেইলরকে ফেরানো দরকার হয়ে পড়েছে।

৪৪৩ রানের বিশাল লক্ষ্যে মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে।গতকাল চতুর্থ দিনের শেষের দিকে ব্যাটিংয়ে নামে সফরকারীরা ।দিন শেষে ২ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭০ রান।

শেষ দিনের সকালে সিলেট টেস্টের সেরা খেলোয়াড় শন উইলিয়ামসকে বেশিক্ষণ টিকতে দিলেন না মুস্তাফিজুর রহমান। বাঁহাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে পঞ্চম দিনের সকালে এনে দিলেন প্রথম সাফল্য। মিরপুর টেস্টে এটাই মুস্তাফিজের প্রথম উইকেট।

বাঁহাতি পেসারের অ্যাঙ্গেলে ভেতরে ঢোকা বলের লাইন মিস করে বোল্ড হয়ে যান উইলিয়ামস। সিরিজে এনিয়ে টানা তৃতীয়বার বোল্ড হলেন জিম্বাবুয়ের এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

৯৯ রানে তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। ক্রিজে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ব্রেন্ডন টেইলরের সঙ্গী সিকান্দার রাজা।
স্বস্তিতে শেষের আশায় বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ২য় ইনিংস: (লক্ষ্য ৪৪৩)৫৭ ওভারে ১৫৬/৪ (মাসাকাদজা ২৫, চারি ৪৩,উইলিয়ামস ১৩,সেকান্দার ১২, টেইলর ৫০*, মুর ৯*; মুস্তাফিজ ৩-১-২-০, তাইজুল ১৩-২-৩৪-১, খালেদ ৪-১-১৫-০, মিরাজ ৭-২-১৬-১, আরিফুল ৩-১-৭-০)
বাংলাদেশ ১ম ইনিংস: ৫২২/৭ (ইনিংস ঘোষণা)

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৩০৪

বাংলাদেশ ২য় ইনিংস: ৫৪ ওভারে ২২৪/৬ (ইনিংস ঘোষণা) (লিটন ৬, ইমরুল ৩, মুমিনুল ১, মিঠুন ৬৭, মুশফিক ৭, মাহমুদউল্লাহ ১০১*, আরিফুল ৫, মিরাজ ২৭*; জার্ভিস ১১-২-২৭-২, টিরিপানো ১১-১-৩১-২, উইলিয়ামস ১৬-২-৬৯-১, রাজা ৭-০-৩৯-১, মাভুটা ৯-০-৫২-০)।

এমএল