ঢাকা সোমবার, ১৭ই ডিসেম্বর ২০১৮, ৪ঠা পৌষ ১৪২৫


বাংলাদেশকে লজ্জাজনক ভাবে হারিয়ে যা বললেন আফগান অধিনায়ক


২১ সেপ্টেম্বর ২০১৮ ০৬:১৬

আপডেট:
১৭ ডিসেম্বর ২০১৮ ০৮:৪৩

এশিয়া কাপে এই ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। আগেই নিশ্চিত হয়ে গেছে দুই দলের সুপার ফোর পর্ব। এমন ম্যাচে জয়-পরাজয়ে কি-ই বা আসে যায়। কিন্তু প্রতিপক্ষ আফগানিস্তান বলেই বাংলাদেশের জন্য বড় হয়ে উঠে অনেক কিছু। এসে যায় জুনে দেরাদুরে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের বেদনা। এসে যায় রশিদ খান, মুজিব-উর-রহমান ভীতি। এসব কিছুই যেন বাস্তব হয়ে দেখা দিল। বাংলাদেশেকে ১৩৬ রানে শোচনীয়ভাবে হারাল আফগানিস্তান।

বৃহস্পতিবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হয় খেলা। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৫ রান করে আফগানিস্তান। জবাবে ৪২.১ ওভারে মাত্র ১১৯ রানে অলআউট হয় টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের আগের ম্যাচটা ঠিক উল্টো চিত্র ফুটে উঠলো এদিন। যে ম্যাচে টাইগাররা জয় তুলে নেয় ১৩৭ রানে। সেদিনের বাংলাদেশ যেন এ দিনের আফগানিস্তান। আর বাংলাদেশ হয়ে গেল ঠিক শ্রীলঙ্কা। বাংলাদেশের শুরুর দুর্দান্ত বোলিংটা মাটি রশিদ খান ও গুলবাদিন নাইবের ব্যাটে। এরপার আফগান বোলিংয়ের সামনে হতশ্রী ব্যাটিং টাইগারদের। যার ফল এমন বাজে হার।

ম্যাচ শেষ আফগান অধিনায়ক বলেন, ‘এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ন ম্যাচ ছিল। আমরা আমাদের টপ অর্ডারের ২ উইকেট সহজেই বিলিয়ে দিয়েছিলাম। এমনকি আমাদের মিডেল অর্ডারও ব্যাট হাতে খুবই বাজে ছিল। আমরা গত কয়েকটি ম্যাচে শেষটা ভালো করতে পারিনি। কিন্তু রশিদ এবং নায়িব শেষের ৭-৮ ওভারে খুবই দূর্দান্ত ব্যাট করে শেষটা ভালো করেছে। যদি আমরা ২৩০+ রান করতে পারি তাহলে এটা খুবই কঠিন হবে আমাদের বিপক্ষ জয়ের জন্য। কারণ আমাদের খুবই ভালো ফিল্ডিং এবং দূর্দান্ত বোলিং আছে।’

কেআই