ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


বোলিংয়ে বাংলাদেশ


২০ সেপ্টেম্বর ২০১৮ ২৩:৩০

এশিয়াকাপে গ্রুপ পর্বেরে শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ জুলাই) আবুধাবি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হয় ম্যাচটি। যদিও এর আগেই ‘সুপার ফোর’ নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

একাদশে এসেছে তিন পরিবর্তন, বিশ্রাম দেয়া হয়েছে টাইগার উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও পেসার মুস্তাফিজুর রহমানকে। দলে নেয়া মহয়েছে, ব্যাটসম্যান মুমিনুল হক ও নাজমুল হাসান সান্তকে। বোলার হিসেবে নেয়া হয়েছে আবু হায়দার রনিকে। 

অনুশীলনের এক ফাঁকে আফগান কোচ ফিল সিমন্সকে দেখা গেলো মাশরাফির সঙ্গে খুঁনসুটিতে মাততে। মাশরাফি দুষ্টুমি করেই বললেন, ‘তোমরাতো জিতেই যাচ্ছ।’ আফগানিস্তান কোচ হাসতে হাসতে মাশরাফির বুকে বুক মিলিয়ে বিদায় নিলেন। কে বলবে আজ সন্ধ্যায় ২২ গজে লড়বে দুটি দল!

র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকলেও স্পিন আক্রমণে বাংলাদেশের চেয়ে অনেকখানি এগিয়ে আফগানরা। এর মধ্যে ইনজুরির কারণে বাংলাদেশ দল হয়ে উঠেছে অনেকটাই তারুণ্য নির্ভর। শান্ত, মিঠুন, মোসাদ্দেক, মুমিনুল, রনিদের উপরই নির্ভর করছে আফগানদের বিপক্ষে ম্যাচের ফলাফল। যদিও বাংলাদেশ এই মুহূর্তে এই ম্যাচ নিয়ে ভাবছে না। দলের ভাবনা জুড়ে কেবল শুক্রবারের ভারত ম্যাচ নিয়ে। কেন না এই ম্যাচটি এখন হয়ে পড়েছে নিয়মরক্ষার।

তারপরও র‌্যাংঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলের বিপক্ষে কোনোভাবেই হারতে চাইবেন না মাশরাফিরা, ‘আমরা যতই শুক্রবারের ম্যাচটি নিয়ে ভাবি না কেন। কালকের (বৃহস্পতিবার) ম্যাচটি তো আন্তর্জাতিক ম্যাচ। এখানেও আমাদের ভালো খেলতে হবে। শরীরিক দিক মাথায় রেখেই সেরাটা দিতে হবে।’

এসএ