ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


পরবর্তী ম্যাচে তামিমের জায়গায় যে খেলবে


১৬ সেপ্টেম্বর ২০১৮ ০৫:২৩

ইঞ্জুরির কারণে এশিয়া কাপ শেষ হয়ে গেছে তামিম ইকবালের। যদিও প্রথম ম্যাচে শেষ ব্যাট করতে নেমে পুরো বিশ্বের কাছে তিনি হিরো হয়ে আছেন। তবুও ছয় সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে। তার স্থানে কে শুরু করবে ইনিংস। এমন প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের। এ বিষয়ে বিবিসির নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করে নতুনসময় ক্রীড়াবিভাগ।

এ সময় নির্বাচকদের একাংশ জানান, আমাদের ব্যাক-আপ আছে। দেশ থেকে কোন খেলোয়ারদের নেয়ার চিন্তা নেই। আমাদের দল ১৬ সদস্যের দল। যাদের নেয়া হয়েছে সেখান থেকেই টিন ম্যানেজমেন্ট একজনকে তামিমের জায়গায় ওপেনিংয়ে স্থান দেবে। সেক্ষেত্রে ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের পারফরমেন্সকে বিবেচনা করা হবে।

অন্য একটি সূত্র থেকে জানা যায়, মমিনুল হক কিংবা নাজমুল ইসলাম শান্তই খেলবে ওপেনিংয়ে। তবে শান্তকে এগিয়ে রাখছেন নির্বাচকরা। অন্যদিকে, মমিনুলকে উদ্বোধনী জুটিতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

দুবাইয়ে আজ এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের দ্বিতীয় ওভারে চোট পান তামিম। শ্রীলঙ্কান পেসার সুরাঙ্গা লাকমলের বাউন্সের পুল করতে চেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু বল লাগে তামিমের গ্লাভসে। পরে ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

এরপর এক্স-রের জন্য তামিমকে নেওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। এক্স-রে রিপোর্টে তামিমের বাঁ কবজিতে চিড় ধরা পড়েছে। কমপক্ষে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে এমনটাই।

আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় আজ তামিমের খেলা নিয়ে শঙ্কা ছিলই। শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত খেলতে নেমেছিলেন। কিন্তু আবার চোট পেলেন, যা তাকে পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে দিল!

এমএ