ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


ফখরুল ছাড়াই প্রতীকী অনশন


১২ সেপ্টেম্বর ২০১৮ ১১:১৬

আপডেট:
১২ সেপ্টেম্বর ২০১৮ ১১:২৫

জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে নিউইয়র্ক গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  যে কারণে কর্মসূচি দলের মহাসচিব উপস্থিত  হতে পারছেন না ।

এই বিষয়টি গণমাধ্যম কর্মীকে বিএনপির পক্ষ থেকে জানানো হয়। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, এই বিষয়ে আমার কিছু জানা নেই। তবে মহাসচিব যে দেশের বাইরে গেছেন এটা তিনি স্বীকার করেন।

একটি সুত্র থেকে জানা গেছে, গতকাল মঙ্গলবার (১২ সেস্টেম্বর) রাত ২ টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মির্জা ফখরুল ঢাকা ত্যাগ করেন। তার সঙ্গে রয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

একটি সুত্র জানায়, বাংলাদেশের জাতীয় নির্বাচনের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তিনি নিউইয়র্ক গেছেন। আগামী বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের সদর দপ্তরে এক অনুষ্ঠানে আলোচনায় অংশ নেবেন বিএনপি এই নেতা।

এই সভায় বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মির্জা ফখরুল দলের ও সরকারের অবস্থান তুলে ধরবেন। এ সফরে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হতে পারে বলে ধরনা করা যাচ্ছে ।

এসএমএন