ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


‘বড় ভুল করছে বিএনপি’


১০ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১২

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০১

২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছিল বিএনপি। এবার আবারও সেরকমই একটি ভুল করতে যাচ্ছে দলটি। ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যে যোগ দিলে এটি হবে বিএনপির সব থেকে বড় ভুল। এর এটিই হবে অস্তিত্ব বিলীনের সর্বশেষ পেরেক। আগাম এ শতর্ক বার্তা দিয়ে দলটির শরিক জামাতে ইসলামি বলছে ঐক্যে গেলে যে ভুল হবে তার মাশুল বিএনপিকেই গুনতে হবে।

সম্প্রতি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠকে দলটির নেতাদের উদ্দেশ্যে এসব কথা বলেন জামাতের নেতারা। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান, জোটের শরিক জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম সহ ২০ দলের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, আগামীর কর্মসূচি নিয়ে আলোচনার এক পর্যায়ে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যাওয়া নিয়ে কথা ওঠে। জামাত ও এলডিপির আপত্তি সত্ত্বেও বিএনপিসহ অন্যান্যরা জাতীয় ঐক্যে যাওয়ার বিষয়ে নীতিগতভাবে অবস্থান নেন।

এ পর্যায়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম বলেন, ঐক্যে যাওয়ার ফলে যে ভুল হবে এর মাশুল বিএনপিকেই নিতে হবে। এর মাশুল ২০ দল নেবে না। তিনি আরও বলেন, বিএনপি এখন ধ্বংসের পথে এগুচ্ছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে টার্গেট করে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে জোট গঠন করছেন ড. কামাল হোসেন। ঐক্যে জামাত ছাড়া সবার জন্য পথ খোলা রয়েছে বলেও জানানো হয়। নির্বাচনে এ ঐক্যকে ট্রামকার্ড হিসেবে দেখছে বিএনপি। তবে দলটি জামাতের শতর্কতা কতটুকু আমলে নেয় সেটি এখন দেখার বিষয়।

এসএ