ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আপিলেও টিকলেন না হিরো আলম


৭ ডিসেম্বর ২০১৮ ০০:১৪

ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন কিনেছিলেন আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম। কিন্তু দলটির মনোনয়ন না পেয়ে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। মনোনয়নপত্র দাখিলের পর তাঁর প্রার্থিতা অবৈধ বলে ঘোষণা করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

প্রার্থীতা ফিরে পেতে ইসিতে তিনি আপিল করেছিলেন তিনি । বৃহস্পতিবার রাজধানীর নির্বাচন কমিশন ভবনে আপিলের শুনানি শুরু হয়। ৪৩ নম্বরে হিরো আলমের শুনানি হয়। এ সময় তিনি সেখানে উপস্থিত থেকে তাঁর যুক্তি তুলে ধরেন। শুনানি শেষে নির্বাচন কমিশন তাঁর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন। এখন প্রার্থিতা ফিরে পেতে চাইলে তিনি হাইকোর্টে আপিল করতে পারবেন।

যাচাই-বাছাইয়ে হিরো আলমসহ ১৬ জন মনোনয়ন দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ের দিনে হিরো আলমসহ সাতজনের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

কারণ হিসেবে তখন রিটার্নিং কর্মকর্তা বলেছিলেন, ‘কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাঁকে তাঁর নির্বাচনী এলাকার মোট ভোটারের এক শতাংশের স্বাক্ষর লাগে। তবে আশরাফুল ইসলাম আলম ভোটারদের স্বাক্ষরসংবলিত যে তালিকা জমা দিয়েছেন, তা যাচাই করে দেখা গেছে তিনি ভুয়া ভোটারদের তালিকা জমা দিয়েছেন।’

মনোনয়নপত্র বাতিল হওয়ার পর হিরো আলম বলেন, ‘ষড়যন্ত্র করে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি নিয়ম মেনেই সব দাখিল করেছিলাম। কিন্তু ষড়যন্ত্র করা হয়েছে। কোনো ষড়যন্ত্রে মাঠ ছাড়ব না। আপিল করব। আগেই বলেছিলাম শেষ দিন পর্যন্ত মাঠে থাকব, এখনো সে সিদ্ধান্তে অটল রয়েছি।’