ঢাকা সোমবার, ১৭ই ডিসেম্বর ২০১৮, ৪ঠা পৌষ ১৪২৫


‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলে আনন্দের কিছু নেই’


১৩ নভেম্বর ২০১৮ ১৪:৩২

আপডেট:
১৩ নভেম্বর ২০১৮ ১৬:৩৭

ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, প্রতিদ্বন্দ্বিতা ছাড়া কেউ নির্বাচিত হলে, সংসদ সদস্য বা এমপি হলে দুঃখ লাগে। এখানে আনন্দের কিছু নেই।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিগত ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশ প্রদান অনুষ্ঠান শেষে একথা বলেন অর্থমন্ত্রী।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অর্থমন্ত্রী বলেন, অনেক সময় দুঃখ লাগে যে, কোনো প্রতিদ্বন্দ্বী ছাড়াই নির্বাচিত হলাম। তবে এবার ভালো খবর হচ্ছে সব দল নির্বাচনে অংশ নিচ্ছে। এবার আর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ নেই।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে অংশ নেয়ার কোনও ইচ্ছা নেই। রাজনীতিতেও অবসরের রীতি থাকা দরকার। আমার আসন থেকে আমার ভাই নির্বাচন করবে। আমার এখন অবসরের যাওয়ার উত্তম সময়।
তিনি আরও বলেন, আমাদের দেশে রাজনীতিবিদরা সহজে অবসরে যেতে চান না। আমার চেয়েও অনেক বয়স্ক লোক এখনও রাজনীতি করছেন। তবে সবারই একটা নির্দিষ্ট সময়ে অবসর নেয়া উচিত। অবসরে যাওয়ার ৮৫ বছর এনাফ।

মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমি এবারও মনোনয়নপত্র দাখিল করেছি। এটা একটা ডামি। আমি আর নির্বাচন করতে চাই না। যেটা হয়েছে তা প্রধানমন্ত্রীর অনুমতিতেই হয়েছে।

এ সময় আর্থিক প্রতিষ্ঠানের সচিব আসাদুল ইসলাম, বিএসইসি চেয়ারম্যান ড.এম খায়রুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএ