ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


সংকট থেকে বাঁচার উপায় নিরপেক্ষ নির্বাচন


২১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৭

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় এসেই তত্ত্বাবধায়ক সরকার আইনটি বাতিল করে দেশকে কঠিন সংকটে ঠেলে দিয়েছে। এ থেকে বাঁচার একটাই উপায় আছে। তা হলো নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করা।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আয়োজনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে এখন সর্বগ্রাসী রাজনীতি চলছে। যারাই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা চায়। গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন চায়। খালেদা জিয়া সহ সকল কারাবন্দি নেতাকর্মীর মুক্তি এখন সাধারণ মানুষের দাবি।

বিএনপির এ সিনিয়র নেতা বলেন, গত এক সপ্তাহে সারাদেশে বিএনপি নেতাকর্মীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নামে প্রায় সাড়ে তিন হাজার মামলা হয়েছে। এর মধ্যে হাস্যকর বিষয় হলো_এই মামলায় মৃত ব্যক্তি ও চাকরির উদ্দেশ্যে বিদেশে অবস্থানকারীদের নামও উল্লেখ করা হয়েছে। দেশে যা শুরু হয়েছে তা রাজনৈতিক বেয়াদোপি ছাড়া আর কিছুই না।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আহ্বায়ক বেলায়েত হোসাইন আল ফিরোজীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম মহাসচিব আবদুল মালেক চৌধুরী, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা কামাল হায়দার, এনডিপির যুগ্ম মহাসচিব মনজুল হক ঈসা, ন‍্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমূখ।

এসএ/এএইচ