ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৮ই আশ্বিন ১৪২৫


ভর্তি পরীক্ষা উপলক্ষে উৎসবমুখর ঢাবি


১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৪২

আপডেট:
১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৪৩

উৎসবমুখর ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের “গ” ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দিতে ইতিমধ্যে ঢাকার বাইরের শিক্ষার্থীরা ঢাকায় আসতে শুরু করেছে। অনেকে তাদের আত্নীয়-স্বজনের বাড়িতে থাকতে পারলেও অধিকাংশ শিক্ষার্থীরা আশ্রয় নিচ্ছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে। আবার অনেক পরীক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসেছে তাদের আসন বিন্যাস দেখতে।
 
আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর ক্যান্টিনে অন্য দিনের তুলনায় ভিড় দেখা গেছে। এর মাধ্যমে বোঝা যায় হলে পরীক্ষারা প্রবেশ করেছে। 
 
এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্ত্বর, টিএসিতেও পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে। সব মিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখন বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।
 
ভর্তি পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ে এসেছে এরকম কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, তারা সবাই ঢাকার বাইরে থেকে এসেছে। 
 
কক্সবাজার থেকে পরীক্ষা দিতে এসেছে মনির হোসেন । তিনি বলেন, ঢাকায় আমার কোনো আত্নীয় স্বজন নেই। তাই এখানে এক বড় ভাই আছে তার কাছে আমি থাকব ।
 
বান্দরবন থেকে ভর্তি পরীক্ষা দিতে এসেছে মিজবাহ। তিনি বলেন, আমি এবারই প্রথম ঢাকায় এসেছি । ফলে আমার সব কিছু চিনে নিতে কষ্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে আমার এক বড় ভাই আছেন। তার সাথে কথা বলে এসেছি। আজ রাতে ভাইয়ের কাছে থাকতে পারবো ।
 
এবারের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ।
 
বিশ্ববিদ্যালয় এলাকার বাইরের কেন্দ্রগুলো হলো বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ।
 
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ব্যাবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত গ-ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৬,৯৬০জন। অর্থ্যাৎ প্রতি আসনের বিপরীতে লড়াই করবেন প্রায় ২১ জন পরীক্ষার্থী ।
 
একেএ