ঢাকা শুক্রবার, ২১শে সেপ্টেম্বর ২০১৮, ৬ই আশ্বিন ১৪২৫


নকশা বহির্ভূত ভবনকে রাজউকের জরিমানা


১২ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩৪

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০১৮ ০০:৫২

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ
নকশা বহির্ভূত ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে এক অভিযানে ৫০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক)। 
 
বুধবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরের রোকেয়া সরণী ও কাজীপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
 
অননুমোদিত স্থাপনা ব্যবহার বন্ধকরণে এ অভিযান পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো: মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স। 
 
উচ্ছেদ কার্যক্রমে মোট ২৬টি হোল্ডিংয়ে পরিচালিত অভিযানে ১৯টি হোল্ডিংয়ের ভবন মালিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে মোট ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।
 
অভিযানকালে আবাসিক ভবন ও কার-পার্কিয়ের জায়গায় বানিজ্যিক ব্যবহার করায় ১৯ টি হোল্ডিংয়ের ভবন মালিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। 
 
রোকেয়া সরণীর হাতিল কমপ্লেক্সকে ২০ লাখ টাকা, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে ৭ লাখ টাকা, উড আর্ট ফার্নিচারকে ৫ লাখ টাকা, হেরা ফার্নিচারকে ২ লাখ টাকা, আকতার ফার্নিচারকে ২ লাখ টাকা, লাক্সারি ফার্নিচারকে ১ লাখ টাকা, সওাদাগর ফার্নিচারকে ১ লাখ টাকা, ওরিয়েন্টাল ফার্নিচারকে ১ লাখ টাকা, টিভিএস মোটর সাইকেল শো-রুম মালিককে ২ লাখ টাকা, হোন্ডা মোটর সাইকেল শো-রুমকে ১ লাখ টাকা এবং ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনার জন্য স্বপ্ন সুপার শপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। 
 
এছাড়া আরো কয়েকটি ভবন মালিককে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসযোগ ও প্রটোকল) মোঃ আতিকুর রহমান।
 
অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডল মোঃ ইলিয়াস মিয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, রাজউক’র আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল ও বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা ব্যবহার বন্ধকরণে নিয়মিত উচ্ছেদ অভিযান পরিচালনা করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
 
একেএ