ঢাকা মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রী বাহাত্তুর বছর বয়সেও তরুণ : নৌ পরিবহন প্রতিমন্ত্রী


১৯ জানুয়ারী ২০১৯ ০৭:৩৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাহাত্তুর বছর বয়সেও তরুণ বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী । তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২ বছর বয়সের যে তার তারুণ্য; অনেক তরুণ তার তারুণ্যের কাছে হারিয়ে যাবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের জয়নুল আর্ট গ্যালারীতে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ‘দেশে-বিদেশে‘ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভা শেষে নৌ পরিবহনমন্ত্রী প্রদর্শনী ঘুরে দেখেন।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী একজন সাংস্কৃতিক কর্মী; তিনি ছবি তোলেন, ছবি আঁকেন, ছবি দেখেন। যারা শিল্পী তারা তারুণ্যের জন্য ছবি আঁকেন। তিনি ৭২ বছর বয়সেও তরুণ, তার তারুণ্যের কাছে অনেক তরুণ হারিয়ে যাবে। আমরা খুব সৌভাগভাবন জাতি এবং বাংলাদেশের নাগরিক হিসাবে গর্ব করতে পারি যে, এরকম একজন তারুণ্য নির্ভর, সাংস্কৃতিকমনা প্রধানমন্ত্রী আমাদের সাথে আছেন। যিনি প্রত্যেকটি বিষয়ের সঙ্গে সম্পৃক্ত আছেন। এমন কোন বিষয় নেই যে, প্রধানমন্ত্রী যুক্ত নন।

আগামী প্রজন্মের জন্য দেশটাকে তৈরি করতে চান প্রধানমন্ত্রী জানিয়ে তিনি বলেন, তরুণদের জন্য, আগামী প্রজন্মের জন্যই এই পৃথিবীটাকে, এই দেশটাকে তৈরি করছি। আগামী প্রজন্মের দেশ গড়ে দরকার একটা সাংস্কৃতিক বিপ্লব। মাদক সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স বলেও জানান তিনি।

এসময়‌‌‌‌‌ ‌‌‌‍‌‍‌'আলোকচিত্র' মাদক-সন্ত্রাস বা জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‌এই প্রদর্শনী থেকে সেই উৎসাহ নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ(পিআইবি) সাবেক পরিচালক অধ্যাপক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, ঢাবি চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এবং দুই আলোকচিত্রশিল্পী সাংবাদিক আহমেদ পিপুল এবং পর্যটক তানভীর অপু।