ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আগুন লাগানো সেই যুবক ‘শনাক্ত’


১৫ নভেম্বর ২০১৮ ১৮:৫৪

ছবি- ফেসবুক থেকে সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়িতে দেয়াশলাই দিয়ে আগুন লাগানো সেই যুবকে শনাক্ত করা হয়েছে বলে এই দাবি করেছেন পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস।

বৃহস্পতিবার সকালে এই পুলিশ কর্মকর্তা দাবি করেন, পুলিশের গাড়িতে যে যুবক আগুন দিয়েছেন, তার নাম শাহজালাল খন্দকার। তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। এছাড়া ঘটনার সময় পুলিশের গাড়ির ওপর দাঁড়িয়ে যে যুবককে লাথি মারতে দেখা গেছে, তাকেও শনাক্ত করা হয়েছে। ওই যুবকও ছাত্রদলের বলেও তিনি দাবি করেন।

মিশু বিশ্বাস বলেন, সংঘর্ষের ঘটনায় বুধবার রাত পর্যন্ত ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় ৬৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে ওই দুই যুবক নেই বলে জানান তিনি।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়িতে আগুন দেওয়ার সময় তোলা এক যুবকের ছবি ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই যুবক গুলশান থানা ছাত্রলীগের প্রচার সম্পাদক অপু বলে খবর প্রকাশ হয়। তবে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হয়, পুলিশের গাড়িতে আগুন দেওয়া যুবক ছাত্রলীগের কেউ নয়।

ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসাইন বলেন, ‘গুলশান থানা ছাত্রলীগে অপু নামে কোনো নেতা নেই। কমিটিতে প্রচার সম্পাদকের দায়িত্বে রয়েছেন মাহাবুবুর রহমান মিথুন। বিএনপি আগুন সন্ত্রাসের দোষ ছাত্রলীগের ঘাড়ে চাপাতেই এমন মিথ্যাচারের আশ্রয় নিয়েছে।’

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পুলিশ তিনটি মামলা করেছে। এ মামলায় মির্জা আব্বাস ছাড়াও তার স্ত্রী আফরোজা আব্বাসসহ আরও অনেককেই আসামি করা হয়েছে। পল্টন থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানিয়েছেন, বুধবার গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধার দেওয়া অভিযোগে এসব মামলা করা হয়েছে।
আরকেএইচ