ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


নয়াপল্টনে সংঘর্ষের ৩ মামলায় আসামি আব্বাস


১৫ নভেম্বর ২০১৮ ১৭:৩১

ফাইল ফটো

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের হওয়া তিনটি মামলায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও দুটি গাড়িতে আগুন দেয়ার ঘটনায় এসব মামলা করা হয়েছে বলে জনিয়েছেন পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান।

বুধবার রাতে তিনি গণমাধ্যমকে জানান, নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এসব মামলা হয়েছে। এসব মামলায় বিএনপি নেতা মির্জা আব্বাসকে আসামি করা হয়েছে।

বুধবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে মনোনয়ন প্রত্যাশী ও নেতাকর্মীরাদের সঙ্গে পুলিশের সংর্ঘষের ঘটনা ঘটে। বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ারশেল ও লাঠিচার্জ করে পুলিশ। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশের গাড়িতে ভাঙচুর করে আগুন দেয় বিএনপির নেতাকর্মীরা। এই সংঘর্ষে পুলিশের ৮ সদস্য ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন বলে জানা যায়।

এ বিষয়ে পুলিশের মতিঝিল বিভাগের ডিসি মো. আনোয়ার হোসেন জানান, বিনা উস্কানিতে হামলা চালিয়ে পুলিশের ৮ সদস্যকে গুরুত্বর আহত করেছে বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে নেতাকর্মীরা পুলিশের দুইটি গাড়িতে ভাঙচুর করে আগুন দিয়েছে।

নয়াপল্টনের এই সংঘর্ষের জন্য বিএনপিকে দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভিডিও দেখে পুলিশের ওপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার করা হবে।

অপর দিকে এই হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নয়াপল্টনে শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগ কর্মীরা হেলমেট পরে হামলা করেছে।


আরকেএইচ