ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


‘পুলিশকে প্রতিপক্ষ ভাববেন না’


১৪ নভেম্বর ২০১৮ ২৩:৪৬

ফাইল ফটো

রাজনৈতিক দলগুলার উদ্দেশে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, পুলিশ রাষ্ট্রের কর্মচারী, পুলিশকে প্রতিপক্ষ ভাববেন না। আমাদের সহযোগিতা করুন। জনগণের জান মালের নিরাপত্তার জন্য যা করার দরকার আমরা তা করবো। বুধবার ৩টার দিকে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবেই গত দুদিন ধরে বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করে আসছে। আমরাও শান্তিপূর্ণ অবস্থান করছিলাম। কোন ইস্যু না থাকায় ইস্যু তৈরি করার জন্যই এ কাজ করা হয়েছে। দুইজন রাজনৈতিক প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহের সময় হাজার হাজার নেতাকর্মী পার্টি অফিসের সামনে আসে। এ সময় রাস্তা বন্ধ হওয়ায় উত্তেজনার সৃষ্টি হয়। কোনো উসকানি ছাড়াই হঠাৎ পুলিশের উপর হামলা চালানো হয়েছে। ১৩ জন পুলিশ সদস্যকে গুরুত্বর আহত করা হয়েছে। তারা এখন চিকিৎসাধীন।

তিনি আরো বলেন, পুলিশ যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছে। আমরা সকলকে অনুরোধ করছি। সকলে আমাদের সহযোগিতা করুন। জনগণের জান মালের নিরাপত্তার জন্য যা করার দরকার আমরা তা করবো। সংঘর্ষের মধ্যে পুলিশের দুটি গাড়ি ও একটি ভ্যান বিএনপিকর্মীরা ভাংচুর করে এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

দুপুর পৌনে একটার দিকে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ছে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছে।

আরকেএইচ