ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


খালেদা মুক্তির দাবিতে ঢাবিতে মানবন্ধন


১৯ সেপ্টেম্বর ২০১৮ ২১:০৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদাদলের শিক্ষকবৃন্দ বুধবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন কর্মসূচি পালন করে । মানববন্ধনে তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃর্শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন খান। তিনি বলেন, সাদাদল কোনো রাজনৈতিক সংগঠন নয়। আমরা দেশে অনিয়ম দেখলে তার প্রতিবাদ করি। তিনি প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান, দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিতে, জনগনের ভোটাধিকার নিশ্চিত করতে, সুষ্ঠ নির্বাচনের জন্য নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করতে।

আকতার হোসেন বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। যারাই নির্বাচিত হোক তারাই ক্ষমতায় বসুক। আমরা কোনো বিশৃঙ্খলা চাইনা । আমরা চাই না দেশের মানুষ রাস্তায় নেমে আসুক।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদাদলের আহ্বায়ক এবং বর্তমান সিনেট সদস্য অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম। তিনি বলেন, দেশ আজ গভীর ষড়যন্ত্রে নিমজ্জিত। এখন দেশে চলছে হামলা-মামলা, গুম-খুন, শোষণ-নিপীড়নের রাজনীতি। ওবায়দুল ইসলাম বলেন, তিন তিন বারের নির্বাচিত একজন প্রধানমন্ত্রী সুচিকিৎসা পাবে কিনা তাও আজ ঠিক করে দিবে আদালত।

মানববন্ধনে চার দফা দাবি ঘোষণা করেন এবিএম ওবায়দুল ইসলাম । চার দফা দাবির মধ্যে রয়েছে, খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করা, তাকে কারাগার হতে মুক্তি দেওয়া, সংসদ ঙেঙ্গে দেওয়া এবং প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা ।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. সদরুল আমিন, ড. মো: আকতার হোসেন খান, ড. সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুয়া, ড. মো: ছিদ্দিকুর রহমান খান, ড. মহিউদ্দিন।

আইএমটি