ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ব্রেকআপের পর এমন কাজ ভুলেও করবেন না


১৭ সেপ্টেম্বর ২০১৮ ২২:৩৩

জীবনে চলতি পথে প্রেম-ভালোবাসা আসবে। অনেক সময় ভালোবাসার বন্ধনে কাছের মানুষটাকে বেঁধে রাখা যায় না। জগতে প্রেম-ভালোবাসা যেমন আছে, তেমনি বিচ্ছেদও আছে। এমন ঘটনা যার জীবনে ঘটে, পরবর্তী দিনগুলোতে তার মন খারাপ থাকে এটাই স্বাভাবিক। এরপরও তো জীবন থেমে থাকে না। তাই জীবনকে এগিয়ে নিতে কিছু বিষয় মাথায় রাখতে হয়।

বারবার ফোন করবেন নাঃ মনে হতেই পারে ভীষণ মিস করছেন আপনি তাঁকে, কিন্তু এই মিস করাটা সয়ে নিতে হবে। যদি সত্যিই বেরিয়ে আসতে চান, বদল চান জীবনে তাহলে ফোন করবেন না। বরং নম্বর মুছে ফেলুন। সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিন। সেই স্মৃতি থেকে বের হতে যা যা করতে হয় তাই করুন।

পুরোনো স্মৃতি নিয়ে পড়ে থাকবেন নাঃ অতীতে আটকে থাকার থেকে সেসব ভুলে এগিয়ে যাওয়ার চেষ্টা করাই ভালো। প্রাক্তনের কোনো উপহার সামগ্রী থাকলে সেটা না ফেলতে চাইলে চোখের আড়াল করে ফেলুন। হতেই পারে পুরোনো স্মৃতির জায়গা নিল নতুন নতুন মুহূর্ত। সেই মুহূর্ত তৈরির জন্য চেষ্টা করুন। সচেতনভাবে প্রাক্তনের সাথে কাটানো সুখস্মৃতি এড়িয়ে যেতে চেষ্টা করুন।

খারাপ চিন্তা করবেন নাঃ আমরা অনেকেই বিষণ্ণতাকে আরও জাঁকিয়ে বসার সুযোগ করে দিই। দুঃখের গান শুনে, বা বার বার ব্রেক আপের কথা লোককে বলে, সারাক্ষণ মনের মধ্যে খারাপ চিন্তাই ঘোরে। এই চিন্তার কোনো সদর্থক দিক নেই। এ সমস্ত আরও জটিলতা বাড়ায়। যতদূর পারেন এসব চিন্তু মাথা থেকে ছেঁটে ফেলেন।

এসএ