ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ভাতিজাদের সম্পদ লিখে দিয়েছেন ফালু


১২ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০০

 মোসাদ্দেক আলী ফালু

খালেদা জিয়ার প্রাক্তন উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ‘অবৈধ সম্পদের’মধ্যে ৫টি ফ্ল্যাট, একাধিক বাড়ি ও জমি ২ ভাতিজার নামে লিখে দিয়েছেন এমন একটি অভিযোগের অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশন থেকেই অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়ার পর দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুদকের ঊর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে ।

দুদক সূত্র জানায়, মোসাদ্দেক আলী ফালু ‘পাওয়ার অব অ্যাটর্নি’মাধ্যমে ২ ভাতিজা মো. আশফাক উদ্দীন আহমেদ ও নাঈম উদ্দীন আহমেদের নামে ওই সব সম্পত্তি দলিল করেছেন।

ফালু দুর্নীতির মাধ্যমে এসব সম্পত্তি অবৈধভাবে অর্জন করেছেন এবং তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হয়ে যাওয়ার ভয়ে তিনি তার দলিলের মাধ্যমে ২জনকে দিয়ে দিয়েছেন।

অভিযোগে আরো বলা হয়, মোসাদ্দেক আলী ফালু তেজগাঁও, ধানমন্ডি, উত্তরা এবং গুলশান সাব-রেজিস্ট্রার এলাকায় থাকা তার ৫টি ফ্ল্যাট ও এসব ফ্লাটের পার্কিংয়ের স্থানসহ অন্যান্য সম্পত্তি রোজা প্রোপার্টির দুই পরিচালক আশফাক উদ্দীন ও নাঈম উদ্দীনকে দলিল করে দিয়েছেন।

এ ছাড়া তেজগাঁও শিল্প এলাকায় বাড়ির ভূমি ২.৫২০২ কাটা, তেজগাঁও মোজার ৬৬০ অজুতাংশ বাড়ি ভূমি, উত্তরখান মোজার ৩৪ শতাংশ ভিটি ভূমি ও এসব ভূমির ওপর ৬৪টি দোকান এবং জোয়ার সাহারা মৌজার ২৪৭.৫০ অজুতাংশ ভিটি ভূমি ফালু দলিল করে দিয়ে দিয়েছেন বলে অভিযোগে বলা হয়।

এসএমএন