ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


কার পক্ষে কথা বললেন বার্নিকাট?


১২ সেপ্টেম্বর ২০১৮ ১৮:২৯

আপডেট:
১২ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৫৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) গণভবনে সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। সেদিন সন্ধ্যা ৭টার দিকে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী, মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান সেখানে উপস্থিত ছিলেন।

বৈঠকের এক পর্যায়ে বার্নিকাট আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন তোলেন। মার্কিন এ রাষ্ট্রদূত বলেন, নির্বাচন নিয়ে আলোচনা হওয়া উচিত। নির্বাচন অংশগ্রহণমূলক হতে হবে। একই সঙ্গে নিরাপত্তা সহ নির্বাচন সংশ্লিষ্ট নানা বিষয়ের কথা তোলেন মার্কিন রাষ্ট্রদূত।

এ সময় প্রধানমন্ত্রী বার্নিকাটকে প্রশ্ন করে বললেন, তুমি কি মার্কিন রাষ্ট্রদূত হিসেবে আমার কাছে এসেছো নাকি বিরোধী দলের নেতা হিসেবে। বার্নিকাট মৃদু হেসে বললেন, বিষয়টি আসলে তা নয়। আমি আমার দেশের আগ্রহের বিষয়গুলো তুলে ধরছি।

এ সময় কথার ফাঁকে প্রধানমন্ত্রী মার্কিন রাষ্ট্রদূতকে মুচকি হেসে বলেন, শুনেছি তোমাদের (মার্কিন) নির্বাচন নিয়ে অনেক সমস্যা তৈরি হয়েছে। গতবারের নির্বাচন নিয়েই নাকি সমস্যা এখনো কাটেনি। আমরা তো এরই মধ্যে নির্বাচনের একটি সুন্দর ব্যবস্থা তৈরি করেছি। আর আমিও রাজনীতি থেকে অবসর নিতে যাচ্ছি। তোমাদের দেশের নির্বাচন পর্যবেক্ষণে আমাকে দাওয়াত দিতে পারো।

এমএ

তারানাকে বলা হলো ‘অনেক গরম পারবেন তো?’

১০০ টাকায় সুখ বেচে বেদেনীরা!

বিমানের দরজা ভাঙার কারণ তাহলে এই!

বার্নিকাটে ভর করছেন ইউনূস?

ছাড় দিল বিএনপি

১০০ জনের তালিকায় শামীম ওসমান!

‘যেতে নাহি দিব হায়, তবু...’

‘বড় ভুল করছে বিএনপি’