ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


মেলানিয়ার চাপে পদচ্যুত মিরা


১৫ নভেম্বর ২০১৮ ১৮:৫০

ছবি সংগৃহিত

যুক্তরাষ্ট্রের ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে বিবাদে জড়িয়ে হোয়াইট হাউসের সহকারী জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদ ছাড়তে হল মিরা রিকার্ডেলকে।
বুধবার তাকে এই পদ থেকে সরানো হয়ছে।রয়টার্স।

রিকার্ডেল তার স্বামীর সঙ্গে কাজ করার যোগ্য না, ফার্স্ট লেডি মেলানিয়ার এমন দাবির পর এ পদক্ষেপ নেওয়া হয়।

গতকাল এক বিবৃতিতে হোয়াইট হাউসের মুখপাত্র সারা স্যান্ডার্স বলেছেন, “হোয়াইট হাউস ছেড়ে এই প্রশাসনেরই নতুন একটি ভূমিকায় থেকে রিকার্ডেল ট্রাম্প প্রেসিডেন্টকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবেন।”

তবে রিকার্ডেলের নতুন পদ কী হচ্ছে তা এখনো জানাননি স্যান্ডার্স।

ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন নিজের সহকারী হিসেবে কাজ করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা রিকার্ডেলকে হোয়াইট হাউজে নিয়ে এসেছিলেন।

মার্কিন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন,গত অক্টোবরে ফার্স্ট লেডির আফ্রিকা সফরে সরকারি রসদের ব্যবহার নিয়ে মেলানিয়া ট্রাম্প ও তার কর্মীদের সঙ্গে রিকার্ডেল বিবাদে জড়িয়ে পড়েছিলেন।

আরও কয়েকটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, হোয়াইট হাউসে কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করার দুর্নামও তৈরি হয়েছিল রিকার্ডেলের।
এদিকে বেশ কয়েকজন মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, গত সপ্তাহের কংগ্রেস নির্বাচনে প্রতিনিধি পরিষদের কর্তৃত্ব হারানোর পর মন্ত্রিসভায় বেশি কিছু পরিবর্তন আনতে যাচ্ছেন ট্রাম্প।এই পরিকল্পনার অংশ হিসেবে হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রী ক্রিয়াস্টিন নিয়েলসেনকেও বরখাস্ত করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এমএল