ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের ক্যারোলাইনা অঙ্গরাজ্য


১৪ সেপ্টেম্বর ২০১৮ ২০:১৩

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০১৮ ০৫:২৮

হারিকেন ফ্লোরেন্সের আঘাতে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলাইনা অঙ্গরাজ্য। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় উইলমিংটনের পূর্বে রাইটসভাইল সৈকতের কাছে আঘাত হানে। তখন বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৯০ মাইল। খবর- সিএনএন।

উদ্ধার কর্মীরা জানিয়েছে, উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনায় প্রায় চার লাখ ৩৭ হাজার গ্রাহকের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আরও একদিন উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনার উপকূলীয় এলাকায় অবস্থান করতে পারে হারিকেন ফ্লোরেন্স। এসময় ঝড়ো বাতাস ছাড়াও বন্যা হতে পারে। উত্তর ক্যারোলাইনার নিউ বার্ন শহরে শতাধিক ব্যক্তিকে উদ্ধার করেছে উদ্ধারকারীরা। তবে পরিস্থিতি খারাপ এবং পানি বেড়ে যাওয়ায় আরও ১৫০ লোককে উদ্ধার করা যায়নি।

অপরদিকে ঝড়ে প্রবাসী বাংলাদেশিদের কোন ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সে সম্পর্কে তাৎক্ষনিক কোন তথ্য পাওয়া যায়নি। তবে ওই স্থানে প্রবাসী বাংলাদেশিদের বসবাস কম বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

এদিকে উত্তর ক্যারোলাইনার গভর্নর রয় কুপার বলেন, এই ঘূর্ণিঝড়ে টিকে থাকা ‘সহনশীলতা, টিমওয়ার্ক, কাণ্ডজ্ঞান ও ধৈর্যের’ পরীক্ষা হবে। তিনি বলেন, ঘূর্ণিঝড়ের প্রথম ভাগ ইতোমধ্যে আঘাত হেনেছে কিন্তু এটি বেশ কয়েকদিন থাকবে।

এসএ