ঢাকা বুধবার, ১৯শে ডিসেম্বর ২০১৮, ৫ই পৌষ ১৪২৫


যে ১০টি কারণে ‘দেবী’ দেখতে হুমড়ি খেয়ে পড়ছে দর্শক


১৯ অক্টোবর ২০১৮ ১৬:৫১

আপডেট:
১৯ অক্টোবর ২০১৮ ১৬:৫৬

হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত ছবিটিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আর এ ছবির রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। অনম বিশ্বাস পরিচালিত এ ছবিটিতে চঞ্চল চৌধুরী, জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।

শুক্রবার সারাদেশের ২৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে জয়া আহসান প্রযোজিত এ ছবিটি। কিন্তু ছবি মুক্তির আগেই রাজধানীর বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ‘দেবী’র অগ্রিম টিকিটের জন্য হৈচৈ পড়ে গেছে। রাজধানীর স্টার সিনেপ্লেক্স, শ্যামলী সিনেপ্লেক্স, বলাকা সিনেওয়ার্ল্ড ও ব্লকবাস্টার সিনেমাসে ছবি মুক্তির দুই দিন আগে থেকেই দেবীর টিকিট বিক্রি শুরু হয়েছে।

সিনেমা হলগুলোতে দর্শকদের ব্যাপক উপস্থিতি

শুক্রবার বিভিন্ন হল ঘুরে জানা যায়, প্রথম দিনে প্রায় সবগুলো হলই ছিল দর্শকপূর্ণ। অনেক আগ্রহ নিয়ে প্রেক্ষাগৃহে যাচ্ছে দর্শক। এত আগ্রহের রয়েছে ১০টি বিশেষ কারণ। যে ১০ টি কারণে দেবী হিট তালিকায় থাকবে। কারণগুলো হলো-

১. সিনেমার কাহিনি একেবারেই মৌলিক।

২. ইদানিংকালের সিনেমার মধ্যে সবচেয়ে চিত্তাকর্ষক প্রচারণা হয়েছে।

৩. এটির শিল্পী, কলা-কুশলী সবাই দক্ষ। (চঞ্চল চৌধুরী, জয়া আহসান, ইরেশ যাকের, শবনম ফারিয়া, অনিমেষ আইচ)।

৪. হুমায়ূন আহমেদের উপন্যাসে সিনেমা, যার প্রতি দর্শকের একটু বাড়তি আগ্রহ থাকবেই। বড়পর্দায় মিসির আলিকে দেখার অভিজ্ঞতা লাভের জন্য হলেও মানুষ হলে যাবে।

৫. ‘আয়নাবাজি’ সিনেমার চিত্রনাট্যকার এবং বিজ্ঞাপন জগতের কপিরাইটার হিসেবে পরিচিত মুখ অনম বিশ্বাসের পরিচালনায় প্রথম ছবি। যিনি দীর্ঘদিন ধরে বিজ্ঞাপন অঙ্গনে নান্দনিকতার পরিচয় দিয়েছেন। বিজ্ঞাপনের কপি লেখার পাশাপাশি পরিচালনাতেও নাম লিখিয়েছেন। কাজ করছেন বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিকে।

৬. সময় এবং কন্টেন্টের দারুণ সংমিশ্রণ। যেমন, হিন্দু ধর্মাবলম্বীদের দূর্গা পূজাকে উপলক্ষ্য করে ‘দেবী’ মুক্তি।

৭. যথাযথভাবে ভৌতিক রহস্যঘেরা ছবি বাংলাদেশে হয় না বললেই চলে। সেক্ষত্রে নতুন কিছু পাওয়ার স্বাধ।

৮. সব মহলের দর্শকদের রুচির কথা মাথায় রেখেই বানানো হয়েছে সিনেমাটি।

৯. ছোটপর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়ার বড়পর্দায় অভিষেক। ছোট পর্দায় বিশেষ করে তরুন দর্শকের কাছে চাহিদা আছে ফারিয়ার।

১০. বড়সড় কোন ক্ল্যাশে পড়ছে না সিনেমাটি। ‘দেবী’- এর বিপরীতে মুক্তি পেয়েছে বাপ্পীর ‘নায়ক’ সিনেমা। যা সবক্ষেত্রেই ‘দেবী’ থেকে পিছিয়ে।

এমএ