ঢাকা শনিবার, ২২শে সেপ্টেম্বর ২০১৮, ৭ই আশ্বিন ১৪২৫


ফিনল্যান্ডে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


৮ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৩৭

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৫১

ফিনল্যান্ডের হেলসিংকিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (সেপ্টম্বর ৭) বিএনপির অসংখ্য নেতাকর্মীদের উপস্থিতিতে ফিনল্যান্ডে দলটির উদ্যোগে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

হেলসিংকিতে ফিনল্যান্ড বিএনপি কার্যালয়ে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আলোচনা সভায় ফিনল্যান্ড বিএনপি সভাপতি কামরুল হাসান জনির সভাপতিত্বে সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগরের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ফিনল্যান্ড বিএনপি প্রধান উপদেষ্টা মোহাম্মদ আলী, উপদেষ্টা আশরাফ(বাচচু), জহির উদ্দীন, সহ-সভাপতি এনামুল হক সিপু, মহিউদ্দীন আহমেদ মানিক, জহিরুর ইসলাম নজরুল, জাহাগীর আলম, ইমাম হোসেন পাবেল, আবদুর রশীদ, আনিসুর রহমান, মইনউদদীন আহামমেদ, সহ-সাধারণ সম্পাদক, আসলাম ফকির লিটন, এনাজুল হক, শামীম বেপারী, আরিফুল ইসলামসহ সাংগঠনিক, হামিদুল ইসলাম, আরিফুল ইসলাম, পিনকু ইসলাম, তুহিন খান, মাহী ঢালী, সীমান্ত, রাফাত ঢালী, সাফাত ঢালী, রানা রহমান প্রমুখ।

বক্তারা গণতন্ত্রের সংগ্রামে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু ও সুস্থাস্থ্যতা কামণা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় বক্তারা বলেন, দেশ আজ চরম ক্রান্ত্রিকাল অতিক্রম করছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন সার্বভৌম দেশ আজ পরাধীনতার শৃঙ্খলেবন্ধি। এ থেকে উত্তরণের জন্য দেশবিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান বক্তারা।

এমএ