ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


ডাকসু নির্বাচন নিয়ে যা বললেন ঢাবি উপাচার্য


২২ জানুয়ারী ২০১৯ ০০:৪৬

ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন।

মতবিনিময় সভায় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচনের সুন্দর একটা ব্যবস্থাপনা আছে। এখানে শিক্ষকদের বিভিন্ন কমিটির নিয়মিত নির্বাচন হচ্ছে। এখন পর্যন্ত কেউ কোনও অভিযোগ আনতে পারেনি। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়; তাই ডাকসু নির্বাচন নিয়েও কারও অনাস্থা বা শঙ্কার কোনও কারণ নেই। এর জন্য আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করব।

এ সময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রায় ৫০ জন সাংবাদিক, ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অধ্যাপক আখতারুজ্জামান আরও বলেন, দীর্ঘদিন ধরে ডাকসু নির্বাচন না থাকায় এখানে একটা শূন্যতা তৈরি হয়েছে। আমাদের অনেক কিছুই আবার নতুন করে ভাবতে হচ্ছে। আমাদের অনেক কাজেই ভুল থাকতে পারে। তবে এই নির্বাচন যখন একাডেমিক সিডিউলে চলে আসবে; তখন অনেক কাজই সহজ হয়ে যাবে।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, নির্বাচনে কেউ যেন কারও অধিকার ক্ষুণ্ন করতে না পারে; সেজন্য আমরা ব্যবস্থা নেব। এসময় উপাচার্য গঠনতন্ত্র সংশোধন নিয়ে সাংবাদিকদের থেকে পরামর্শ নেন। এসময় সাংবাদিকরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের হলের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

/এ আই