ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ইবিতে প্রাক্তন শিক্ষকদের সংবর্ধনা


১৪ নভেম্বর ২০১৮ ০০:১৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অবসর প্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১২টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে প্রাক্তন শিক্ষকদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকদের ক্রেস্ট এবং উপহার দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, আমাদের প্রাক্তন সহকর্মীবৃন্দ যে নজির সৃষ্টি করে গেছেন সেখান থেকে বর্তমান প্রজন্মের তরুণ শিক্ষকদের অনেক কিছু শেখার আছে।

তিনি প্রাক্তন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা রয়েছে। আমরা যেন আপনাদের আরও সেবা পাওয়ার পথ প্রশস্ত করতে পারি, সে চেষ্টা আমাদের থাকবে। বিশ্ববিদ্যালয়টির বর্তমান অবস্থায় আসার পিছনে প্রাক্তন শিক্ষকদের অবদানের কথা উল্লেখ করে উপাচার্য তার ভাষায় ‘তাদের রেখে যাওয়া ভিত্তিভূমির উপর দাঁড়িয়ে’ ইসলামী বিশ্ববিদ্যালয়কে ইপ্সিত মানের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ও গবেষণা কেন্দ্র হিসাবে গড়ে তোলার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান বলেন, আমাদের প্রাক্তন শিক্ষকবৃন্দ অত্যন্ত বড়মাপের মানুষ। সততা ও নিষ্ঠার সাথে কাজ করে তারা ইসলামী বিশ্ববিদ্যালয়কে এ পর্যায়ে নিয়ে এসেছেন। আমরা যেন তাদের মতো বিনয়ী, সাদা মনের দেশপ্রেমিক মানুষ হতে পারি।

অপর বিশেষ অতিথি প্রফেসর ড. মো: সেলিম তোহা বলেন, এই বিশ্ববিদ্যালয় বিকাশের ক্ষেত্রে সব দিক থেকে যাদের অবদান রয়েছে তাঁরা আজ আমাদের মাঝে উপস্থিত। এটি আমাদের জন্য পরম সৌভাগ্যের ব্যাপার।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: মিজানুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকগণের মধ্যে প্রফেসর ড. মো: আশরাফ আলী, প্রফেসর ড. খন্দকার শাফায়েত হোসেন, প্রফেসর ড. মো: মোশারফ হোসেন, প্রফেসর ড. এ.এইচ.এম. ইয়াহইয়ার রহমান, প্রফেসর ড. মো: আবুল কালাম পাটওয়ারী এবং প্রফেসর ড. মো: হাবিবুর রহমান স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

প্রফেসর ড. মো: মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানটি পরিচালনায় আরোও বক্তব্য রাখেন প্রফেসর ড. এ.কে.এম. মতিনুর রহমান, প্রফেসর ড. মো: তোজাম্মেল হোসেন, প্রফেসর ড. মো: আবু সিনা, প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া, প্রফেসর ড. এম. এয়াকুব আলী, প্রফেসর ড. মো: অলীউল্লাহ প্রমূখ।

এমএ