ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ব্যাপক আয়োজনে আলিবাবা ও দারাজের সেলার সামিট-২০১৮


৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:২৯

চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবার ইকোসিস্টেমে যুক্ত হয়েছে বিখ্যাত অনলাইন মার্কেটিং কোম্পানি দারাজ। বিশ্বসেরা ই-কমার্স কোম্পানি আলিবাবার সঙ্গে সংযুক্ত হয়ে ব্যাপক পরিবর্তন এসেছে দারাজের প্রযুক্তিতে। আর এই প্রযুক্তি শুধু দারাজের জন্যই নয়, ক্রেতা-বিক্রেতাদের জন্যও এ সুবিধা। প্রযুক্তি পরিসর সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ আয়োজন করেছে ‘সেলার সামিট, ২০১৮’।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যপী আয়োজিত হয় সেলার সামিট-২০১৮। প্রায় এক হাজার ব্র্যান্ড অংশীদার নিয়ে সামিটের প্রথম অংশ শুরু হয় সকাল সাড়ে ১০ টায় এবং শেষ হয় মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে দুপুর ২টায়। দ্বিতীয় অংশ শুরু হয় বিকাল ৫ টায় প্রায় দুই হাজার বিক্রেতাদের নিয়ে।

অনুষ্ঠানের প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় তিনি বলেন, আমরা চাই যেভাবে আলিবাবা চীনকে সারা বিশ্বের কাছে ই-কমার্সের পথপ্রদর্শক হিসেবে প্রতিষ্ঠিত করেছে, সেভাবেই জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে দারাজ আগামী দিনে ই-কমার্সে নেতৃত্ব দেবে।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, দারাজ এমন একটি দৃষ্টান্ত, যে দৃষ্টান্তটি বাংলাদেশের জন্যগর্ব করার মতন। কারণ এই প্রতিষ্ঠানটির সাথে যুক্ত হয়েছে বিশ্ব বিখ্যাত ডিজিটাল কমার্সপ্রতিষ্ঠান আলিবাবা। আমি দারাজ এবং আলিবাবা উভয়কেই শুভেচ্ছা জানাই এবং স্বাগত জানাই। আমি মনেকরি যে বাংলাদেশের এই ডিজিটাল রুপান্তরের ক্ষেত্রে আমরা নিঃসন্দেহে খুব দ্রুত গতিতে এমন একটিজায়গায় পৌঁছাব যেটি বিশ্বমানে গিয়ে দাঁড়াবে।

এ উপলক্ষ্যে, দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, দারাজকে নতুন আঙ্গিকে সাজানোর ফলে বিক্রেতা,উদ্যোক্তা এবং ক্রেতা সকলেই লাভবান হবেন। আলিবাবার উন্নত প্রযুক্তি এবং প্রক্রিয়া দ্বারা দারাজ(daraz.com.bd) গ্রাহকদের আগের চেয়ে আরও উন্নত সেবা প্রদান করতে পারবে। এখন থেকে প্রতি বছরই আমরা দারাজ সেলার সামিট-এর আয়োজন করব।

এমএ