ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


এবি ব্যাংকের ১৩ কর্তাকে ডেকেছে দুদক


১৭ সেপ্টেম্বর ২০১৮ ২২:৪৩

ফাইল ফটো

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ ১২ জন পরিচালককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে ঋণের ৩৮৩ কোটি টাকা তুলে আত্মসাৎ করার মামলায় তাদের ডাকা হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুদকের উপ-পরিচালক ও তদন্ত কর্মকর্তা মো. সামসুল আলম এক চিঠিতে তাদের ডেকে পাঠান। তাদের আগামী ১ থেকে ৩ অক্টোবর সেগুন বাগিচায় দুদক প্রধান কার্যালয়ে তলব করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, আগামী ১ অক্টোবর এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও পরিচালক এম ওয়াহিদুল হক, পরিচালক মো. ফিরোজ আহমেদ, সাবেক পরিচালক এম এ আউয়াল ও অধ্যাপক মো. ইমতিয়াজ হোসেনকে তলব করা হয়েছে। ২ অক্টোবর পরিচালক শিশির রঞ্জন বোস, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, সাবেক পরিচালক মিশাল কবির ও সাবেক পরিচালক ফাহিমুল হক এবং ৩ অক্টোবর সাবেক পরিচালক মো. মেজবাহুল হক, সাবেক পরিচালক আনোয়ার জামিল সিদ্দিকী, সাবেক পরিচালক বি বি সাহা রায় এবং সাবেক পরিচালক রুনা জাকিয়া শাহরুদ খানকে তলব করা হয়েছে।

তবে দুদকের তলব করা এই ১২ জন মামলার আসামি নন।

এদিকে একই মামলার আসামি সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নেতা এম মোরশেদ খান ও তার স্ত্রী নাছরিন খানকে মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য দুদকে ডাকা হয়েছে।